ওবামাকন্যা সাশা’র রেস্তোরাঁয় কাজ নিয়ে বিশ্ব মিডিয়ায় তোলপাড়!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের সবচেয়ে প্রভাবশালী রাষ্ট্রপ্রধানের কনিষ্ঠ কন্যা হিসেবে ‘রাজকন্যা’র মতো আদর-আপ্যায়ন যিনি পেয়ে থাকেন। তিনি কিনা রেস্তোরাঁয় কাজ করছেন!

Obama's daughter Sasha are working restaurant

এমন একটি খবর গত দু’দিন বিশ্বের সংবাদ মাধ্যমের শিরোনাম। সত্যিই বিস্ময়কর সংবাদ বটে। অন্তত আমাদের জন্য তো বটেই! কারণ আমাদের দেশের রাষ্ট্রপতি কিংবা প্রধানমন্ত্রীর কন্যা বা ছেলে কী কখনও এমন কাজ করবেন? এমন কাজ করা তো দূরে থাক আমরা মনে হয় স্বপ্নেও এমন কথা চিন্তা করতে পারবো না। কিন্তু মার্কিন মুলুকে তাই ঘটেছে। বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ও ক্ষমতাধর রাষ্ট্রপ্রধানের কন্যা হয়েও রেস্তোরাঁয় কাজ করছেন! সত্যিই বিচিত্র তাদের জীবন যাপন।

যাকে নিয়ে সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টা ব্যস্ত থাকে পুরো হোয়াইট হাউসের কর্মীরা। অথচ সেই তিনিই কিনা আয়েশের এই জীবন রেখে কাজ করছেন রেস্তোরাঁয়! করছেন ক্যাশ কাউন্টারে অর্থগ্রহণের কাজ। শুধু তাই নয়, টেবিল পরিচ্ছন্নতার কাজও নাকি করেন!

এই ‘তিনি’ আর কেও নন, স্বয়ং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার ১৫ বছর বয়সী কনিষ্ঠ কন্যা সাশা! তার অবকাশকালীন সময় চাকরির খবর ছড়িয়ে পড়েছে বিশ্বময় সংবাদমাধ্যমগুলোতে। হৈ চৈ পড়ে গেছে গোটা দুনিয়ায়।

খবরে বলা হয়েছে, এবারের গ্রীষ্মকালীন অবকাশ পেয়েই ওবামা কন্যা সাশা ওবামা পরিবারের পরিচিত ম্যাসাচুসেটসের মার্থা’স ভিনিয়ার্ড আইল্যান্ডে ন্যান্সি’স রেস্টুরেন্টে কাজ খণ্ডকালীন কাজ করছেন। তিনি এ কাজ করবেন আজ শনিবার (৬ আগস্ট) পর্যন্ত।

সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, ওবামাকন্যা রেস্টুরেন্টে নীল একটি টি-শার্ট ও ক্যাপ পরে ক্যাশ কাউন্টারে মনোযোগের সঙ্গে কাজ করছেন। তবে তার আশপাশে রয়েছেন গোয়েন্দা সংস্থার অন্তত ৬ কর্মকর্তা।

সাশার একজন সহকর্মী (রেস্তোরাঁয় কর্মরত) সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ও রেস্তোরাঁর নিচতলায় কাজ করছিলো। আমরা খেয়াল করছিলাম ওকে ৬ জন লোক সহযোগিতা করছিলো। পরে চিনতে পারলাম মেয়েটা আসলে ওবামা কন্যা!’

তবে সংবাদ ছড়িয়ে পড়লেও এ বিষয়ে হোয়াইট হাউস এখনও কোনো মন্তব্য করেনি। তবে ফার্স্ট লেডি মিশেল ওবামা বরাবরই বলে এসেছেন, তিনি তার সন্তানদের যথাসম্ভব সাধারণ মানুষের মতোই গড়ে তোলার চেষ্টা করছেন।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, খণ্ডকালীন এই কাজে সাশা প্রতিদিন সকালে ৪ ঘণ্টা করে দায়িত্ব পালন করছেন। কাজ শেষ হলে তাকে আবাসস্থলে পৌঁছে দেন গোয়েন্দা সংস্থার কর্মীরা।

শনিবার প্রেসিডেন্ট ওবামা গ্রীষ্মকালীন অবকাশে পরিবারসহ মার্থা’স ভিনিয়ার্ডে বেড়াতে এলে চাকরি হতে আপাতত ছুটি নেবেন ওবামা কন্যা সাশা।

Advertisements
Loading...