গ্যালাক্সি এস ৮ আসছে নির্ধারিত সময়ের আগেই

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ গ্যালাক্সি নোট ৭ বাজারে এনে জোর ধাক্কা খায় দক্ষিণ কোরিয়ান হ্যান্ডসেট জায়ান্ট স্যামসাং। তবে এবার তারা প্রস্তুতি নিয়েছেন গ্যালাক্সি এস ৮ এর ক্ষেত্রে। নির্ধারিত সময়ের আগেই বাজারে আসছে এটি।

গ্যালাক্সি নোট ৭ বাজারে আনারপর জোর ধাক্কা খায় দক্ষিণ কোরিয়ান হ্যান্ডসেট জায়ান্ট স্যামসাং। ব্যাটারিজনিত সমস্যার কারণে অত্যাধিক গরম হয়ে উঠায় হ্যান্ডসেটগুলোতে বিস্ফোরণ পর্যন্ত ঘটে। শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রেই অন্তত ৭০টি নোট ৭ বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এই অবস্থায় বাধ্য হয়ে স্যামসাং ত্রুটিযুক্ত হ্যান্ডসেটগুলো ফিরিয়ে নেওয়ার সিদান্ত নিয়েছেন।

তবে বিশ্বের স্যামসাং-ভক্তদের জন্য সুখবর হলো, গ্রাহকদের ক্ষতে প্রলেপ দিতেই সম্ভবত প্রতিষ্ঠানটির পরবর্তী ফ্ল্যাগশিপ মডেল হলো এই গ্যালাক্সি এস ৮। এটি তড়িঘড়ি বাজারে আনার চিন্তাভাবনা শুরু করে দিয়েছে কোম্পানিটি।

সাধারণত ফ্ল্যাগশিপ মডেল বলতে বোঝানো হয়ে থাকে কোনও প্রতিষ্ঠানের সেরা ফিচার সমৃদ্ধ স্মার্টফোনকে। গ্যালাক্সি এস ৮ মডেলে যে ফিচারের ঝুলি উপুড় করে দিতে কসুর করবে না স্যামসাং, সে কথা খুব সহজেই বোঝা যাচ্ছে।

পরিচয় গোপন রেখে কোরিয়ান প্রতিষ্ঠানটির এক শীর্ষ কর্তাব্যক্তি জানিয়েছেন, ত্রুটিযুক্ত হ্যান্ডসেট নিয়ে গ্রাহকদের ক্ষোভ ধামাচাপা দেওয়ার উৎকৃষ্ট উপায় চটজলদি তাদের হাতে আরেকটি ‘ব্র্যান্ড নিউ’ স্মার্টফোন তুলে দেওয়া। এমন একটি হ্যান্ডসেট যেটি তার পূর্বসূরির তুলনায় অনেক উন্নততর হবে।

গ্যালাক্সি নোট ৭-এর জন্য স্যামসাংয়ের বিপণন প্রতিবেদন যে চরমভাবে ধাক্কা খেয়েছে সে কথা আর বলার অপেক্ষা রাখে না। বিশ্বজুড়ে নানা তথ্যপ্রযুক্তি সংক্রান্ত ওয়েবসাইটে ফলাও করে সেসব খবর্র প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য,শোনা যাছে, স্যামসাং এস ৮ ছাড়াও আরও নতুন দুটি স্মার্টফোন নিয়ে গবেষণা শুরু করেছে। যাদের কোড নেম হলো ‘ড্রিম’ ও ‘ড্রিম ২’।

This post was last modified on সেপ্টেম্বর ১৬, ২০১৬ 2:02 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

জয়া এবার মা হচ্ছেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জনপ্রিয়তার শিখরে আছেন অভিনেত্রী জয়া। দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী…

% দিন আগে

মার্কিন পতাকা নামিয়ে ফিলিস্তিনি পতাকা উড়লো হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অবরুদ্ধ গাজায় ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রে চলমান ক্যাম্পাস বিক্ষোভের…

% দিন আগে

বাংলা সাল যেভাবে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৈশাখ এলে বাংলা সালের কথা আমাদের মনে পড়ে। আসলে এই…

% দিন আগে

নদী ও নৌকা: এক অসাধারণ গ্রামের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৭ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

আপনি কী জনেন দিবানিদ্রার অভ্যাসে বাড়তে পারে ডিমেনশিয়ার ঝুঁকি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিনের বেলায় ঘুমানোকে আমরা ভাত ঘুম বলে থাকি। তবে দিনের…

% দিন আগে

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ সেশনের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে আয়োজিত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল…

% দিন আগে