আইএসের বিরুদ্ধে ক্রোধে ক্ষুব্ধ এক নারীর গল্প!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উম হানাদি নামেই অধিক পরিচিত ৩৯ বছরের এক নারীর নাম ওয়াহিদা মোহাম্মদ। আইএস জঙ্গিদের হাতে হারিয়েছেন তার পরিবারবর্গ। ক্রোধেক্ষুব্ধ ওই নারী আইএস জঙ্গিদের মাথা রান্না করেন!

শুধু পরিবার নয়, বহুবার হামলা হয়েছে তার ওপরেও। তারপর হতে ক্রোধে ফেটে পড়েন তিনি। রীতিমতো যুদ্ধ ঘোষণা করেন আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএসের বিরুদ্ধে। একাধিক আইএস জঙ্গির মাথা ধড় হতে পৃথক করে তা রান্না করে মনের ক্ষোভ দূরিভূত করার চেষ্টা করেছেন বলে দাবি করেছেন তিনি!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ওয়াহিদা ইরাকের মসুল হতে ৮০ কিলোমিটার দক্ষিণে শিয়ারকোট শহরের প্রায় ৭০ পুরুষের একটি বাহিনীর নেতৃত্ব দেন।

Related Post

সম্প্রতি সংবাদ সংস্থা সিএনএন’র সামনে ওয়াহিদা হাজির হয়েছিলেন সাক্ষাৎকার দিতে। এ সময় তার পরনে ছিল কালো পোশাক। তার ঘাড় পর্যন্ত ঢাকা ছিল কালো স্কার্ফে। বাম বাহুর নিচে ৯ মিমি’র বেরেটা পিস্তল। তার পেছনে অস্ত্রধারী কয়েকজন পুরুষ। উম হলো হানাদির বাহিনী একটি উপজাতীয় মিলিশিয়াদের অংশ। ওয়াহিদা আইএস জঙ্গি দমনে সরকারী বাহিনীকে সাহায্য করছেন।

ওয়াহিদা বলেন, ‘আমি সন্ত্রাসের বিরুদ্ধে ২০০৪ সালে যুদ্ধ ঘোষণা করেছি। ইরাকি নিরাপত্তা বাহিনী এবং যৌথ বাহিনীর সঙ্গে কাজ শুরু করি। সে কারণে আল কায়দা এবং পরে আমি আইএসের ক্রোধের পাত্রে পরিণত হই। আমি আইএস শীর্ষ নেতৃত্বের নিকট হতে এমনকি আল বাগদাদির নিকট হতেও হুমকি পেয়েছি। তবে আমি তা গায়ে মাখিনি। আমার কাজ আমি চালিয়ে গেছি।

ওয়াহিদা জানান, আমি আইএসের টপ মোস্ট ওয়ান্টেড তালিকায় রয়েছি। ২০০৬, ২০০৯, ২০১০, ২০১৩ এবং ২০১৪ সালে আমার বাড়ির বাইরে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটিয়ে আমাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল।

আইএসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা ওই নারী আরও বলেছেন, তার পুরো পরিবারকে খুন করেছে এই জঙ্গি সংগঠন আইএস জঙ্গিরা। তার প্রথম স্বামীকেও খুন করা হয়। পরে সে দ্বিতীয় বিয়ে করলে চলতি বছরের শুরুতে তাকেও খুন করে আইএস জঙ্গিরা। তার বাবা এবং তিন ভাইকেও খুন করা হয়েছে। এমনকি তার পোষা ভেড়া, কুকুর এবং পাখিগুলোকেও মেরে ফেলে আইএস জঙ্গিরা। অল্পের জন্য তিনি প্রাণে বেঁচে গেছেন।

তিনি আরও বলেন, ‘৬ বার তারা আমাকে গুপ্তহত্যার চেষ্টা করেছে। আমার মাথা, পা ও পাজর ভেঙে গেছে।’ স্কার্ফ তুলে মাথার ক্ষতচিহ্ন দেখান ওয়াহিদা ওরফে হানাদি।

ওয়াহিদা বলেন, এগুলো করে আমার সংগ্রাম বন্ধ করতে পারেনি আইএস। আমার বাহিনী আইএসের বিরুদ্ধে একাধিকবার যুদ্ধে অবতীর্ণ হয়েছে। আমি একাধিকবার আইএস জঙ্গির মাথা বিচ্ছিন্ন করেছি। ক্ষোভে-ক্রোধে তাদের মাথা রান্না করেছি। তাদের শরীর পুড়িয়ে কয়লা করেছি। এভাবেই তার ক্রোধের কথা জানা সংবাদ মাধ্যম সিএনএনকে।

This post was last modified on অক্টোবর ১, ২০১৬ 5:29 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে