যমজ শিশুর অলৌকিক কাণ্ড দেখে হতভম্ব বিশ্ব!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যমজ শিশু এমন অলৌকিক কাণ্ড দেখে হতভম্ব হয়ে পড়েছে পুরো বিশ্ব। অনলাইন সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়েছে ওই যমজ শিশুর কাহিনী!

আমরা জানি মায়ের গর্ভ হতে উপযুক্ত বয়সে কোনো শিশুর জন্ম হলে স্বাভাবিক অবস্থায় বেঁচে যেতে পারে- সেটিই স্বাভাবিক। তবে মাত্র ৫ মাসে কোনও শিশুর জন্ম হলে তার বেঁচে থাকার বিষয়টি প্রায় অসম্ভব ব্যাপার। একমাত্র মিরাকেল অর্থাৎ সৃষ্টিকর্তা পারেন তাকে বাঁচাতে।

সেই ‘অসম্ভব’ সত্যিই সম্ভবে পরিণত করেছে যমজ দুই শিশু। দু’জনের মিলিত ওজন শুধু সোয়া এক কেজি। মাত্র ২৫ সপ্তাহ মায়ের গর্ভে থেকেই পৃথিবীতে জন্ম নিয়েছে এই যমজ যুগল। বেঁচে যাওয়ার এই অলৌকিক বিরল ঘটনার সাক্ষী হলো এই পৃথিবীর মানুষ।

Related Post

মনের শক্তিকে পুঁজি করেই বিশ্বকে তাক লাগানো অলৌকিক এই যমজ শিশুদের নাম লুইস ও লোগান। ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে উত্তর স্কটল্যান্ডের কেনটাইর শহরের একটি হাসপাতালে জন্ম নেয় লুইস ও লোগান।

জন্ম হওয়ার খানিক পর চিকিৎসক বলেন, এই যমজ শিশু কিছু সময় বেঁচে থাকতে পারে। শিশুর মা ডেনলি সে কথা বিশ্বাসই করেননি। যমজ শিশু দুটিও মৃত্যুর বিরুদ্ধে লড়েছে সেকেন্ডের পর সেকেন্ড, মিনিটের পর মিনিট এমনকি ঘণ্টার পর ঘণ্টা।

অবশেষে চিকিৎসক ও ডেনলি মিলে প্লাস্টিক র‌্যাপিং পদ্ধতি ব্যবহার করেন। চিকিৎসকরা জানিয়েছেন, এসব ঘটনায় শিশু মারা যাওয়ার হার প্রায় ১০০ শতাংশ বলা যায়। শিশু দুটিকে বাঁচিয়ে দিলো প্লাস্টিকের র‌্যাপিং এবং স্যান্ডুইচ ব্যাগ পদ্ধতি! প্লাস্টিকের র‌্যাপিং দিয়ে শিশু দুটিকে মোড়ানো হতো ও স্যান্ডুইচ ব্যাগের উপর তাদের রাখা হতো। এতে করে শিশু দুটির শরীর উষ্ণ থাকতো। সৌভাগ্যের ছোঁয়া বলেন বা অলৌকিক ঘটনায় বলেন, সত্যিই তারা বেঁচে যায়।

বেঁচে যাওয়ার কাহিনী বলেছেন শিশু দুটির দায়িত্বে থাকা নার্স লিন (৩৪)। তিনি বলেন, ‘ওরা যখন জন্ম নেয়, তাদের শরীর অনেকটা পানির মতো দেখা যাচ্ছিল। রক্ত, হাড়, শিরাগুলো দেখাই যাচ্ছিল। প্রথমে মনে করেছিলাম ওরা মনে হয় বেঁচে নেই। ওরা আসলেই মিরাকেল ঘটিয়েছে। আমরা ভাবতেই পারিনি যে, তারা এমন অলৌকিক সাধন করবে।’

ডেইলি মেইল এর খবরে বলা হয়েছে, ৪ সপ্তাহ পর ওই হাসপাতাল হতে তাদের রিলিজ দেওয়া হয়। বর্তমানে তাদের বয়স দুই বছর। এখন তারা শারীরিকভাবে একেবারে সুস্থ। স্বাভাবিকভাবে বেড়ে উঠছেন মায়ের অপার যত্নে।

This post was last modified on জানুয়ারী ৩১, ২০১৭ 8:13 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

শরীরচর্চার পূর্বে খাওয়া উচিত নাকি পরে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিয়মিতভাবে শরীরচর্চার করার সময় আপনি কী খাবেন, কতোটা খাবার খাবেন…

% দিন আগে

টেলিটকের ১০০ টাকার ‘জেন-জি’ সিম এখন ১৫০ টাকা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ১০০ টাকায় ‘জেন-জি’ সিম বিক্রি বন্ধ করতে যাচ্ছে রাষ্ট্রায়াত্ত মোবাইল…

% দিন আগে

সিয়ামের নতুন সিনেমা আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একের পর এক সিনেমায় অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়াচ্ছেন বর্তমান…

% দিন আগে

যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট নির্বাচন: প্রায় ৩ কোটি ভোটার আগাম ভোট দিয়েছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য দুই সপ্তাহেরও কম সময় বাকি…

% দিন আগে

গাড়ি চুরি করে ৪৫০ কিমি দূরে ফেলে রেখে ক্ষমা চাইলো ‘বিবেকবান’ চোর!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাড়ি চুরি করে ৪৫০ কিমি দূরে ফেলে রেখে ক্ষমা চাইলো…

% দিন আগে

পটুয়াখালির মজিদবাড়িয়া শাহী মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪ খৃস্টাব্দ, ৯ কার্তিক ১৪৩১…

% দিন আগে