The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার অস্ট্রিয়ান এক ছাগল বিশ্বরেকর্ড করলো! [ভিডিও]

পূর্বের রেকর্ড ভেঙে পৃথিবীর সবচেয়ে বিস্তৃত শিংয়ের অধিকারী হিসেবে গিনেস বুক অব রেকর্ডে অন্তর্ভূক্ত হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুধু মানুষই নয়, ছাগলও যে বিশ্ব রেকর্ড করতে পারে তা দেখিয়ে দিলো অস্ট্রিয়ান এক ছাগল। ওই ছাগলটির নাম রাশপুতিন।

এবার অস্ট্রিয়ান এক ছাগল বিশ্বরেকর্ড করলো! [ভিডিও] 1

সংবাদ মাধ্যমে ওই ছাগলের খবর বিশ্ববাসীকে অবাক করে দিয়েছে। কারণ অস্ট্রিয়ার এক ছাগল সম্প্রতি গড়েছে বিশ্বরেকর্ড। ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালে (ইউপিআই) প্রকাশিত এক খবরে জানা যায়, ওই ছাগলটির নাম রাশপুতিন। রাশিয়ার জার দ্বিতীয় নিকোলাসের উপদেষ্টা রাশপুতিনের নামানুসারে তার এই নামকরণ করা হয়েছে। তবে এই রাশপুতিন নামের ছাগলটির বয়স বর্তমানে ৮ বছর। তার শিং মেপে দেখা যায় যে, তার সিংটি বিস্তৃত প্রায় ৫৩.২৩ ইঞ্চি!

যে কারণে পূর্বের সব রেকর্ড ভেঙে পৃথিবীর সবচেয়ে বিস্তৃত শিংয়ের অধিকারী হিসেবে গিনেস বুক অব রেকর্ডে অন্তর্ভূক্ত হয়েছে। এর পূর্বে যে ছাগলটি সবচেয়ে বিস্তৃত শিংয়ের বিশ্বরেকর্ড করেছিলো, তার নাম ছিলো আংকেল সেম। যুক্তরাষ্ট্রের সেই ছাগলটির শিং বিস্তৃত ছিলো ৫২ ইঞ্চি। তাই রাশপুতিনের শিংয়ের ব্যবধান এক ইঞ্চিরও বেশি উপরে।

ছাগল রাশপুতিনের মালিক মার্টিন পারকার তারই এক বন্ধুর নিকট হতে অনুপ্রাণিত হয়ে মূলত রেকর্ড ভাঙার স্বপ্ন নিয়ে ছাগলটির শিং মাপা শুরু করেন তিনি। তিনি বলেছেন, ‘ছাগলটির বয়স যখন ৫ বছর, তখন হতে আমি ছাগলটির শিং মাপতে শুরু করি। আমার এক সুইস কলিগ তার ছাগলের শিং দিয়ে রেকর্ড ভাঙার জন্য চেষ্টা করে আসছিলেন, তাকে দেখে আমিও আমার ছাগলের শিং মাপতে শুরু করি।’ মার্টিন আরও জানান, তার ছাগলটি বড়ই চমৎকার। ছাগলটি কখনও শিং দিয়ে কাওকে আঘাত করেনি। তার এমন দুর্ধর্ষ সিং থাকলেও সে বড়ই শান্তশিষ্ট।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...