বিশ্বের সবচেয়ে ছোট ফোরজি স্মার্ট ফোন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তিবিশ্বে সবাই যখন বড় পর্দার ফোনের জন্য উন্মাদ, ঠিক সেই সময় সবচেয়ে ছোট ২.৪৫ ইঞ্চি ডিসপ্লের ফোন উন্মুক্ত করেছে একটি প্রতিষ্ঠান।

নতুন এই স্মার্টফোনটি তৈরি করছে সাংহাই ভিত্তিক প্রতিষ্ঠান ইউনিহার্টজ। নতুন এই ফোনটির নাম জেলি। এটি শুধু একটি ছোট অ্যান্ড্রয়েড ফোনই নয়, এটি অ্যানড্রইড নুগ্যাট ৭.০ চালায় ও এটি ক্র করতে আপনার ১০০ ডলারের বেশি খরচ করতে হবে। ওহ, এতে আরও একটি জেলি প্রো সংস্করণও রয়েছে। প্রকল্পটির জন্য ইতিমধ্যে ১,৩৩,৯৩৪ ডলারের বেশি আপিল করা হয়েছে। যেখানে এর লক্ষ্য ছিল মাত্র ৩০,০০০ ডলারের মতো। জেলি মূলত ২০১৭ সালের আগস্ট মাস হতে অফিসিয়ালি যাত্রা শুরু করবে।

জানা গেছে, জেলি নামের ফোনটি ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট করবে। অ্যান্ড্রয়েড ৭.০ ন্যুগাট অপারেটিং সিস্টেমচালিত এই ফোন খুব সহজেই জিন্স প্যান্টের পকেটে কিংবা হাতের তালুতে রাখা সম্ভব!

Related Post

জানা গেছে, এই কোম্পানিটি একইসঙ্গে দুই মডেলের জেলি স্মার্টফোন তৈরির পরিকল্পনা করেছে। একটি জেলি এবং আরেকটি জেলি প্রো। দুটো ফোনেই থাকবে ১.১ গিগাহার্টজ কোয়াড কোর-প্রসেসর এবং যথাক্রমে এক এবং দুই গিগাবাইট র‍্যাম। এছাড়াও ইন্টারন্যাল স্টোরেজ হিসেবে থাকছে যথাক্রমে ১৬ গিগাবাইট এবং ৩২ গিগাবাইট।

ডুয়াল সিমের এই স্মার্টফোনের পিছনে রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে ২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ব্যাকআপ দেওয়ার জন্য থাকবে ৯৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। স্পেস ব্ল্যাক, পার্ল হোয়াইট ও স্কাই ব্লু রঙে এই ফোন দুটি পাওয়া যাবে। নতুন এই ক্ষুদে ফোনের দাম ধরা হয়েছে যথাক্রমে ৫৯ এবং ৭৫ ডলার।

This post was last modified on জুলাই ১৩, ২০২১ 9:56 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে