কমার্সে জিপিএ ৫ পাওয়া মেধাবী ছাত্র এখন অর্থের অভাবে কলেজে ভর্তি হতে পারছে না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মিজান ও রিপন দুই ভাই। কমার্সে জিপিএ ৫ পেয়েছে বড় ভাই মিজান আর ৪.০০ পেয়েছে ছোট ভাই রিপন। মেধাবী এই দুই ভাই এখন অর্থের অভাবে কলেজে ভর্তি হতে পারছে না!

রাজধানীর ভাষাণটেক উচ্চ বিদ্যালয় হতে এ বছর এসএসসিতে মিজান কমার্সে জিপিএ ৫ পেয়েছে। তারই ছোট ভাই রিপন পেয়েছে ৪.০০। কিন্তু মেধাবী এই দুই ভাই অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে। বেশ কয়েকটি কলেজে ভর্তি ফরম পূরণ করেছে। কিন্তু অর্থের অভাবে ভর্তি হওয়া প্রায় অনিশ্চিত।

মিজান ও রিপনের বাবা মিছির উদ্দিন একজন রিক্সা চালক। তাদের মা বকুলা বেগম বাড়ি বাড়ি কাজ করেন। দুই ভাই তিন বোন তারা। তাদের বড় দুই বোনের বিয়ে হয়েছে। একজনের কিশোরগঞ্জ অপরজন জামালপুরে। এদের ছোট বোন রুপা এই ভাষাণটেক স্কুলেই ৬ষ্ঠ শ্রেণীতে পড়ে।

Related Post


ফিরোজা কালারের গেঞ্জি গায়ে বড় ভাই মিজানুর রহমান, তার পাশে ছোট ভাই রিপন

তাদের বাবা-মা এ পর্যন্ত অনেক কষ্ট করে ছেলে-মেয়েদের লেখাপড়া করাচ্ছেন। এক বেলা খেয়ে, এক বেলা না খেয়ে অনেক কষ্ট করে এই পর্যন্ত এনেছেন তাদের। অনেক কষ্টে ভর্তি ফরম পূরণ করেছেন বেশ কয়েকটি কলেজে। কিন্তু ভর্তির সময় যে অর্থের প্রয়োজন সে সামর্থ তাদের নেই।

মিজান ও রিপন এই দুই ভাই অত্যন্ত ধার্মিক। তারা পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। তারা ভাষাণটেকের বস্তিতে কুমিল্লা পট্টিতে বসবাস করেন। বস্তি এলাকায় বসবাস করলেও এলাকায় রয়েছে তাদের যথেষ্ট সুনাম। তাদের দেশের বাড়ি কিশোরগঞ্জ।


মায়ের সঙ্গে দুই ভাই

অত্যন্ত নরম স্বভাবের এই দুই ভাইয়ের সঙ্গে কথা হয় দি ঢাকা টাইমস্ এর প্রতিবেদকের সঙ্গে। তারা জানান, পড়ালেখা করে তাদের বাবা-মায়ের দু:খ কষ্ট দূর করতে চান। সমাজের আর দশ জন মানুষের মতো মানুষ হয়ে এই সমাজে তারা জায়গা করে নিতে চান। এক কথায় তারা দেশের সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হতে চান।

এই গরীব মেধাবী দুই ভাইয়ের পড়ালেখা চালানোর জন্য এই সমাজে কি কোনো বিত্তবান নেই? এই অসহায় পরিবার সমাজের বিত্তবানদের কাছে পড়ালেখার জন্য সাহায্যের আবেদন করেছেন। এই গরীব মেধাবী দুই ভাইয়ের ভর্তির জন্য যারা সহযোগিতা করতে চান তারা মিজান ও রিপনের ভগ্নিপতি শফিকের নিম্নোক্ত বিকাশ নাম্বারে বিকাশ করতে পারেন। প্রয়োজনে ওই নাম্বারে ফোন করে তথ্যও নিতে পারেন।

বিকাশ নম্বর: 01748509615 (পারসোনাল)

This post was last modified on মে ১৭, ২০১৭ 6:57 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে