নরেন্দ্র মোদীকে ৩৬ বছর ধরে রাখি পরাচ্ছেন এক পাকিস্তানী বোন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হিন্দু ধর্মের এক সম্প্রীতি বা বন্ধনের রীতি হলো রাখি। বোন তার ভাইদের রাখি পরিয়ে দেন। যুগ যুগ ধরে এই রীতি চলে আসছে। তবে এবার এক ব্যতিক্রমি বন্ধনের খবর এসেছে সংবাদ মাধ্যমে। আর তা হলো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ৩৬ বছর ধরে রাখি পরাচ্ছেন এক পাকিস্তানী বোন!

শুধু ভাই-বোনের বন্ধন সুদৃঢ় করাই নয়, রাখি যে সম্প্রীতির এক উৎসবে পরিণত হয়ে জাত, ধর্ম-বর্ণ, এমনকী দেশের ব্যবধানও মুছে দেয় সে প্রমাণ পাওয়া গেলো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে।

এক পাকিস্তানী মহিলা ৩৬ বছর ধরে তাঁকে রাখি পরিয়ে আসছেন। এবছরও তার ব্যতিক্রম হলো না। ৩৬ বছর ধরে নরেন্দ্র মোদীকে রাখি পরাচ্ছেন তাঁর এক পাকিস্তানী বোন কামার মহসিন শেখ। ওই মহিলা বিয়ের পর ভারতে আসেন। তারপর হতে তিনি ভারতেই আছেন।

Related Post

স্বামীর পরিবারের লোকজন ছাড়া ভারতে তার কোনও আত্মীয়-স্বজন ছিল না। কারও সঙ্গে তেমন একটা চেনাজানাও ছিল না তার। একদিন পরিচয় হয় মোদীর সঙ্গে। এরপর এক সময় তাঁদের মধ্যে ভাই-বোনের সম্পর্ক তৈরি হয়। মোদী প্রধানমন্ত্রী হওয়ার পরেও তাঁদের সেই সম্পর্ক অটুট রয়েছে।

সংবাদ মাধ্যমকে কামার মহসিন শেখ বলেছেন, ‘আমার স্বামী ছবি আঁকেন। তাঁর একবার দিল্লিতে গিয়ে নরেন্দ্র মোদীর সঙ্গে আলাপ হয়। তিনি অত্যন্ত সজ্জন ব্যক্তিত্ব। প্রায়ই তাঁর সঙ্গে আমার দেখা হতো। প্রতিবারই তিনি প্রশ্ন করতেন, কেমন আছো বোন? আমি ৩৬ বছর যাবত তাঁকে রাখি পরাচ্ছি। প্রথমবার রাখির দিনে যখন তাঁকে রাখি পরাতে যায়, তিনি সানন্দে হাত বাড়িয়ে দিয়েছিলেন। এরপর হতে প্রতিবারই তাঁকে রাখি পরিয়ে আসছি।’

কামার মহসিন শেখের সঙ্গে যখন তাঁর নরেন্দ্রভাইয়ের আলাপ হযেছিল, তখন নরেন্দ্র মোদি সাধারণ আরএসএস কর্মী ছিলেন। পরবর্তীতে একাধিকবার গুজরাতের মুখ্যমন্ত্রী হওয়ার পর এখন দেশের প্রধানমন্ত্রী হয়েছেন মোদী। তিনি এবারও বোনকে দিল্লিতে আসার আমন্ত্রণ জানিয়েছেন। সেখানে গিয়ে তাঁর হাতে রাখি বেঁধে দেবেন এই পাকিস্তানী বোন!

বৃন্দাবনের গোপীনাথ মন্দিরেও রাখি উৎসব উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানকার পাঁচ বিধবা মহিলাও দিল্লিতে এসে প্রধানমন্ত্রীকে রাখি পরাবেন। প্রায় দেড় হাজার হাতে তৈরি রাখি উপহার দেওয়া হবে নরেন্দ্র মোদীকে।

This post was last modified on আগস্ট ৯, ২০১৭ 11:27 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

কমনওয়েলথ স্কলারশিপ কমিশনের ৬৫ বছরের ঐতিহ্য উদযাপন করলো ব্রিটিশ কাউন্সিল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কমনওয়েলথ স্কলারশিপ কমিশনের (সিএসসি) ৬৫ বছরের ঐতিহ্য উদযাপনে একটি বিশেষ…

% দিন আগে

রায়হান রাফী এবার জিৎ ও শরীফুল রাজকে নিয়ে আসছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একের পর এক সিনেমা বানিয়ে খ্যাতির শীর্ষে উঠে এসেছেন ঢালিউডে…

% দিন আগে

ভারত ৪০ কোটি ডলার দিচ্ছে মালদ্বীপকে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারত সফর করলেন মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু। শীতল হওয়া সম্পর্ককে…

% দিন আগে

১৫ অক্টোবর এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগামী ১৫ অক্টোবর এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের তারিখ…

% দিন আগে

নিজের গলা পেঁচিয়ে নিজেই আত্মহত্যা করলো এক গোখরো!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নেটমাধ্যম রেডিটে পোস্ট করা ওই ছবিতে দেখা যায়, লেজ দিয়ে…

% দিন আগে

বর্ষা ও পাট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪ খৃস্টাব্দ, ২৩ আশ্বিন ১৪৩১…

% দিন আগে