২০ হাজার মৌমাছি নিয়ে গর্ভর্তীর ফটোশুট!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মৌমাছি নিয়ে শরীর ঢেকে ফেলার ঘটনা আমরা আগেও অনেক দেখেছি। তবে এবারে ঘটনাটি একটু ব্যতিক্রমি। কারণ এবার ২০ হাজার মৌমাছি নিয়ে গর্ভর্তীর ফটোশুট করেছেন!

আমর বিভিন্ন সময় গর্ভবতী নারীদের নিয়ে অনেক ফটোশুট করতে দেখি। তবে এবার একটু ব্যতিক্রমি ঘটনা আমাদের চোখে পড়লো। বিভিন্ন সময় গর্ভাবস্থা বিষয়ে সচেতনতা সৃষ্টি বা মাতৃত্বের অসাধারণ বিষয়টি ফুটিয়ে তোলার জন্য ক্যামেরার সামনে আনা হয়। এবার এই বিষয়ক ফটোশুটে এক হবু মা সাহসিকতার চূড়ান্ত নমুনা দেখিয়েছেন। এক গর্ভবর্তী মহিলা ফটোশুট করলেন ২০ হাজার জীবন্ত মৌমাছির সঙ্গে।

এই গর্ভবর্তী মহিলার নাম এমিলি মুলার। তিনি চতুর্থবারের মতো সন্তান প্রসব করতে চলেছেন। আমেরিকার ওহিওতে মৌমাছির চাষ করেন এমিলি মুলার। তাই খুব বেশি ভয় পান না তিনি। বরং এদের সঙ্গেই যেনো এক সখ্যতা। তবুও গর্ভাবস্থায় এমন সাহস কয়জনই বা করেন। তবুও সাহস করে অসাধারণ ফটোশুট করেন এমিলি।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, এমিলি মুলার ও তার স্বামী রাইয়ান। দুজন মিলে মৌমাছির খামার গড়ে তুলেছেন। তারা দুজন মিলেই পরিচালনাও করেন।

এমিলি মুলারের স্বামী ৩৭ বছর বয়সী রাইয়ান জানিয়েছেন, এই মৌমাছিগুলো তাদের জীবনের বড় একটি অংশ জুড়েই রয়েছে। এমিলি মুলার জানান, তিনি এদেরকে মোটেও ভয় পান না তিনি। এই মৌমাছিগুলো তাদের জীবনের একটি অংশ হয়ে গেছে।

এমিলি মুলার বলেন, তাই একবার যখন সুযোগ পাওয়া গেলো, তখন গর্ভাবস্থার মতো এমন অনন্য এক সময়ের স্মৃতি এদের সঙ্গেই ক্যামেরাবন্দি করার সিদ্ধান্ত নিলাম আমি।

এই কাজে বুদ্ধি দিয়েছেন ক্যামেরাম্যান কেন্ড্রা দামিস। এমিলির পেটের ওপর মৌমাছিগুলোকে শান্তভাবে বসিয়ে রাখার পদ্ধতিও তারা নিজেরাই আবিষ্কার করেছেন। অবশ্য এমিলির নিরাপত্তার বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছিল।

তারা জানিয়েছেন, মৌমাছিদের রানিটাকে বের করে এনে খাঁচায় বন্দি করা হয়। ওই খাঁচাটা এমিলি নিজের কাছেই রেখেছিলেন। যে কারণে সব মৌমাছিই উড়ে এসে রানির কাছে ভিড় জমায়। আর তাই ছবি তুলতে ওদের যে অবস্থান দরকার, তাই মিলে যায়।

এই ছবিগুলো ফেসবুকে শেয়ার করেছেন তিনি। লিখেছেন, এটা জীবনের এক অনন্য অভিজ্ঞতা বটে। সবার এমন ভাগ্য মেলে না। এমিলির ছবি তোলার এই ঘটনাটি জীবনের এক অনন্য অভিজ্ঞতা হয়ে থাকবে।

মৌমাছিকে নিয়ে তোলা ছবিগুলো ভাইরাল হয়েছে। তবে অনেকেই এই ধারণাকে সুষ্ঠু চিন্তার নয় বলে মন্তব্য করেছেন। আবার অনেকেই গর্ভে থাকা শিশুটির কোনো ক্ষতির আশঙ্কাও করেছেন। একজন লিখেছেন যে, রীতিমতো আমার শরীরের রোম দাঁড়িয়ে গেছে!

তবে ঘটনা যায়ই হোক না কেনো শেষ পর্যন্ত সব আশঙ্কা ও দুশ্চিন্তাকে টপকে এমিলি তার মাতৃত্বের এই অসাধারণ ছবিগুলো স্মৃতির পাতায় রাখতে সমর্থ হয়েছেন- সেটিই বড় কথা।

This post was last modified on সেপ্টেম্বর ৩, ২০১৭ 9:40 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

পেটের সমস্যায় নিত্যদিন ভোগেন আপনার সন্তান: তার ডায়েটে কী রাখলে মুক্তি আসবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার সন্তান নিয়মিত গ্যাস ও অ্যাসিডিটিতে ভুগলে তার ডায়েটে জুড়ে…

% দিন আগে

বাংলাদেশের বাজারে রয়্যাল এনফিল্ড

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অবশেষে অনুমোদনের দীর্ঘ এক বছর পর বাংলাদেশের বাজারে এলো ‘রয়্যাল…

% দিন আগে

মূত্রনালির সংক্রমণ ভোগাচ্ছে? আপনার বাড়ির ফ্রিজই কী দায়ী?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার মূত্রনালির সংক্রমণ নিয়মিত হতে থাকলে চিন্তার কারণ বলতে হবে।…

% দিন আগে

‘মুন্না ভাই থ্রি’ আসছে শীঘ্রই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিশ্চয়ই আমাদের মধ্যে অনেকেরই মনে আছে ‘মুন্না ভাই এমবিবিএস’ এর…

% দিন আগে

গাজায় আবারও স্কুলে ইসরায়েলের হামলায় নিহত ১০

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আবারও ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় একটি স্কুলে হামলা চালিয়েছে ইসরায়েল…

% দিন আগে

এবার ভারতে চালু হচ্ছে উড়ন্ত টেক্সি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার জ্যামের ভোগান্তি কমাতে ভারতে আসছে এক উড়ন্ত ট্যাক্সি! সরলা…

% দিন আগে