Categories: বিনোদন

৮ বছর বয়সেই ৪৮টি বিজ্ঞাপনচিত্রের মডেল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাত্র ৮ বছর বয়সেই ৪৮টি বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছেন ছোট্ট শিশুকন্যা সাফানা নমনী। আবার নাটকে অভিনয় করে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে এই শিশুশিল্পী।

তার বয়স হয়েছে মাত্র ৮ বছর। আর এই বয়সেই ৪৮টি বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন সাফানা নমনী। শুধু তাই নয়, আরেকটি নাটক ‘বিকাল বেলার পাখি’তে অভিনয় করে আলোচনায় উঠে এসেছেন এই শিশুশিল্পী।

ওই নাটকের কাহিনীটি এমন, পরিবারের ছোট্ট মেয়েটি স্কুল থেকে ফিরেই দেখতে পেলো বাসার আসবাবপত্রের সঙ্গে রংবেরঙের মাছের অ্যাকোয়ারিয়াম নিয়ে যাচ্ছে কিছু বাইরের লোক। তার প্রিয় অ্যাকোয়ারিয়ামটা এভাবে কেও নিয়ে যেতে পারে যেনো বিশ্বাসই করতে পারে না সে। ও তো আর জানে না যে নিন্মমধ্যবিত্ত ব্যর্থ পিতা বাধ্য হয়ে সব বিক্রি করে দিয়েছে এগুলো। বই-খাতা ছুঁড়ে ফেলে এক সময় মালামাল বহনকারীদের পেছনে হাউমাউ করে কাঁদতে কাঁদতে ছুটতে শুরু করে মেয়েটি।

Related Post

গত রোজার ঈদে দর্শকের হৃদয় ছুঁয়ে যায় আদনান আল রাজীবের ‘বিকাল বেলার পাখি’ নাটকটির এমন দৃশ্য দেখে। নাটকের আবেগঘন দৃশ্যগুলোর অন্যতম শিশুশিল্পী হলো নমনীর কান্না। এই কান্না দিয়েই এই বিশেষ পরিচিতি পেয়েছে এই ছোট্ট শিশুটি।

তার বাবা সেনাবাহিনীতে কর্মরত। বসবাস করেন ক্যান্টনমেন্ট এলাকায়। কিছুদিন পূর্বে অনলাইনে ভাইরাল হয় নমনীর করা একটি বিজ্ঞাপনচিত্র- ‘আমার মা একজন ডাক্তার…’ শিরোনামের বিজ্ঞাপনচিত্র। মজার ব্যাপার হলো, দেশের জনপ্রিয় অনেক মডেলের চেয়েও নমনীর বিজ্ঞাপনের সংখ্যা ৪৮টি।

নমনী বিজ্ঞাপন করেছে- প্রাণ চকোবিন, আলপেনলিবে, রবি, রিং চিপস, সেন্টার ফ্রুটস, ইগলু আইসক্রিম, দুরন্ত বাইসাইকেল, চাকা ওয়াশিং পাউডারসহ বিভিন্ন বিজ্ঞাপনচিত্র। এগি নুডলসের বিজ্ঞাপনে ক্রিকেটবিশ্বের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গেও কাজ করেছেন নমনী।

বিজ্ঞাপনে তার অভিষেক ঘটে চার বছর বয়সে ডানো গুঁড়ো দুধের বিজ্ঞাপনের মাধ্যমে । অবশ্য তারও ৬ মাস আগে আকিজ গ্রুপের ক্যালেন্ডারে মডেল হয়েছিল নমনী। শুধু বিজ্ঞাপনই নয়, চলচ্চিত্রেও অভিনয় করেছে এই শিশুশিল্পী নমনী। সে শাকিব খানের সঙ্গে করেছে ‘ভালোবাসা ২০১৭’, শীঘ্রই করবে ‘পোড়ামন ২’।

এই বয়সেই চলচ্চিত্র নিয়ে সিরিয়াস হয়েছে নমনী। বলেছে, ‘শাবনূর আন্টিকে খুব পছন্দ করি। তাই বড় হয়ে তাঁর মতো নায়িকা হতে চাই। ’ পরিবারেরও সায় রয়েছে। শীঘ্রই বুলবুল ললিতকলা একাডেমিতে নাচে ভর্তি করানো হবে নমনীকে।

জানা গেছে, ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজের ইংরেজী মাধ্যমের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী নমনী। কমিকস পড়া, টিভিতে কার্টুন দেখা তার ভীষণ প্রিয়। সহপাঠীদের মধ্যে তার বেস্ট ফ্রেন্ড হলো পাঁচজন। তবে ওদের কাছে নমনী আলাদা কোনো কদর পায় না। নমনী বলেছে, ‘আমাকে টিভিতে দেখলেই ক্লাসে এসে আমাকে ভেঙায়, নকল করে দেখায় আমি কিভাবে অভিনয় করেছি’।

This post was last modified on সেপ্টেম্বর ৮, ২০১৭ 6:41 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

আপনি কী জনেন দিবানিদ্রার অভ্যাসে বাড়তে পারে ডিমেনশিয়ার ঝুঁকি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিনের বেলায় ঘুমানোকে আমরা ভাত ঘুম বলে থাকি। তবে দিনের…

% দিন আগে

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ সেশনের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে আয়োজিত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল…

% দিন আগে

এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩: ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতি পেলো আইফার্মার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩- এর…

% দিন আগে

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে