ঘুম থেকে উঠেই ২ শত কোটি টাকার মালিক যিনি!

সকালে ঘুম থেকে উঠেই দেখলেন আপনি ২ শত কোটি টাকার মালিক বনে গেছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনি যদি ঘুম থেকে উঠেই দেখেন ২ শত কোটি টাকার মালিক বনে গেছেন তখন আপনার অবস্থা কেমন হবে? একবার ভাবুন বিষয়টি। তবে সত্যিই এমন একটি ঘটনা ঘটেছে এবার।

হঠাৎ একদিন আপনি সকালে ঘুম থেকে উঠেই দেখলেন আপনি ২ শত কোটি টাকার মালিক বনে গেছেন। এই কাঁড়ি কাঁড়ি টাকা আপনার ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়েছে। একথা জানার পর আপনার অনুভূতি কেমন হবে? হয়তো আপনার মনে হবে স্বপ্নের কথা।
আপনি হয়তো স্বপ্নই দেখেছেন তাই ভাববেন। তবে একবার ভাবুন তো যদি বাস্তবে সত্যিই এমনটি ঘটে, তাহলে আপনার কেমন লাগবে। নিশ্চয়ই চোখ কপালে উঠবে!

বাস্তবে এমন একটি ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়াতে। গত ২৫ অক্টোবর ক্লার ওয়েনরাইট নামে এক মহিলা সকালে ঘুম হতে উঠেই দেখেন তার ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়েছে ২ শত কোটি টাকা। তিনি অস্ট্রেলিয়ার একজন অভিজ্ঞ আইনজীবী।

সানডে মর্নিং হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৫ অক্টোবর আইনজীবী ওয়েনরাইট সকালে ঘুম হতে উঠেই তার ব্যাংক অ্যাকাউন্ট চেক করছিলেন। সে সময় তিনি দেখতে পান তার অ্যাকাউন্টে ২ শত কোটি টাকা জমা হয়েছে। এতে তার চক্ষু চড়কগাছ হয়ে গেলো।

অভিজ্ঞ এই মহিলা আইনজীবী তার অ্যাকাউন্টে জমা হওয়া অর্থ হতে একটি পয়সাও খরচ করেননি। বরং নিজের অ্যাকাউন্টে এতোগুলো টাকা দেখে সঙ্গে সঙ্গেই তিনি ব্যাংক কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন।

বিষয়টি জানার পর ব্যাংক কর্তৃপক্ষ এই ঘটনায় তদন্ত শুরু করে। কীভাবে এতো টাকা এলো, কোথা থেকে এলো বিষয়টি অনুসন্ধান করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার অর্থনৈতিক ন্যায়পাল পরিষেবা বলেছে, ‘ভুলক্রমে আপনার অ্যাকাউন্টে জমা হওয়ায় টাকা আপনি কখনই তুলতে বা খরচ করতে পারবেন না। কারণ হলো সেই টাকাগুলো বৈধভাবে আপনার নয়, আপনাকে সেগুলো ফেরত দিতে হবে।’

ওই মহিলা আইনজীবী ওয়েনরাইট বলেছেন, যদি তিনি সেই টাকাগুলো তুলে খরচ করতেন, তবে তার যা দেনা-পাওনা ছিল সেসব মিটিয়ে অনায়াসে একটি বাড়ি বা এক দ্বীপ কিনে ফেলতে পারতেন ওই টাকায়। কিন্তু তা তিনি করেননি।

Advertisements
Loading...