ঘুম থেকে উঠেই ২ শত কোটি টাকার মালিক যিনি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনি যদি ঘুম থেকে উঠেই দেখেন ২ শত কোটি টাকার মালিক বনে গেছেন তখন আপনার অবস্থা কেমন হবে? একবার ভাবুন বিষয়টি। তবে সত্যিই এমন একটি ঘটনা ঘটেছে এবার।

হঠাৎ একদিন আপনি সকালে ঘুম থেকে উঠেই দেখলেন আপনি ২ শত কোটি টাকার মালিক বনে গেছেন। এই কাঁড়ি কাঁড়ি টাকা আপনার ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়েছে। একথা জানার পর আপনার অনুভূতি কেমন হবে? হয়তো আপনার মনে হবে স্বপ্নের কথা।
আপনি হয়তো স্বপ্নই দেখেছেন তাই ভাববেন। তবে একবার ভাবুন তো যদি বাস্তবে সত্যিই এমনটি ঘটে, তাহলে আপনার কেমন লাগবে। নিশ্চয়ই চোখ কপালে উঠবে!

বাস্তবে এমন একটি ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়াতে। গত ২৫ অক্টোবর ক্লার ওয়েনরাইট নামে এক মহিলা সকালে ঘুম হতে উঠেই দেখেন তার ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়েছে ২ শত কোটি টাকা। তিনি অস্ট্রেলিয়ার একজন অভিজ্ঞ আইনজীবী।

সানডে মর্নিং হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৫ অক্টোবর আইনজীবী ওয়েনরাইট সকালে ঘুম হতে উঠেই তার ব্যাংক অ্যাকাউন্ট চেক করছিলেন। সে সময় তিনি দেখতে পান তার অ্যাকাউন্টে ২ শত কোটি টাকা জমা হয়েছে। এতে তার চক্ষু চড়কগাছ হয়ে গেলো।

Related Post

অভিজ্ঞ এই মহিলা আইনজীবী তার অ্যাকাউন্টে জমা হওয়া অর্থ হতে একটি পয়সাও খরচ করেননি। বরং নিজের অ্যাকাউন্টে এতোগুলো টাকা দেখে সঙ্গে সঙ্গেই তিনি ব্যাংক কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন।

বিষয়টি জানার পর ব্যাংক কর্তৃপক্ষ এই ঘটনায় তদন্ত শুরু করে। কীভাবে এতো টাকা এলো, কোথা থেকে এলো বিষয়টি অনুসন্ধান করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার অর্থনৈতিক ন্যায়পাল পরিষেবা বলেছে, ‘ভুলক্রমে আপনার অ্যাকাউন্টে জমা হওয়ায় টাকা আপনি কখনই তুলতে বা খরচ করতে পারবেন না। কারণ হলো সেই টাকাগুলো বৈধভাবে আপনার নয়, আপনাকে সেগুলো ফেরত দিতে হবে।’

ওই মহিলা আইনজীবী ওয়েনরাইট বলেছেন, যদি তিনি সেই টাকাগুলো তুলে খরচ করতেন, তবে তার যা দেনা-পাওনা ছিল সেসব মিটিয়ে অনায়াসে একটি বাড়ি বা এক দ্বীপ কিনে ফেলতে পারতেন ওই টাকায়। কিন্তু তা তিনি করেননি।

This post was last modified on নভেম্বর ২, ২০১৭ 11:32 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ৪ মে ২০২৪ খৃস্টাব্দ, ২১ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

গরম পড়তেই মাইগ্রেনের সমস্যা? অস্বস্তি থেকে রেহাই পেতে ভরসা রাখবেন যে দাওয়াইয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই গরমে রোদে বেরোলে মাইগ্রেনের সমস্যায় ভোগেন অনেকেই। এক বার…

% দিন আগে

ওপেনএআইয়ের মডেল মাত্র ১৫ সেকেন্ডেই ভয়েস ক্লোনিং করতে পারবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নতুন এআই মডেল মাত্র ১৫ সেকেন্ডের অডিও থেকে ভয়েস ক্লোনিং…

% দিন আগে

এক ব্যতিক্রমি সিনেমা ‘লাপাতা লেডিস’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিচালক কিরণ রাওয়ের আলোচিত সিনেমা ‘লাপাতা লেডিস’ অবশেষে মুক্তি পেলো…

% দিন আগে

এপ্রিল মাসে ভারতে রেকর্ড গরমে ৯ জনের মৃত্যু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্চ মাস থেকেই গরমের আভাস দেওয়া হয়েছিলো ভারতে। তবে এপ্রিলের…

% দিন আগে

এবার গাজর দিয়ে তৈরি হলো বাঁশি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা এতোদিন দেখে আসছি বাঁশ দিয়ে বাঁশি বানানো হয়। আর…

% দিন আগে