রোনালদোই আগামী ব্যালন ডি’অর এর উপযুক্ত!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ রিয়াল থেকে পদত্যাগ করার পর মরিনহো মুখ খুলেছেন রোনালদোকে নিয়ে। আর প্রায় সাথেসাথেই রিয়ালের মধ্যমাঠের প্রাণভোমরা ২৪ বছর বয়স্ক মেসুত ওজিল সম্প্রতি রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। রোনালদোকে সেরা খেলোয়াড়ের পাশাপাশি সবচেয়ে সহযোগী মনোভাবাপন্ন সহখেলোয়াড়ের মর্যাদা দিয়েছেন তিনি। তিনি এও মনে করেন আগামী ব্যালন ডি’অর জেতার সব রাস্তাই রোনালদোর সামনে খোলা আছে।


শেষ হয়ে যাওয়া মৌসুমে রোনালদো ক্লাবের হয়ে ৫৫ গোল দিয়েছেন। ওজিল বলেছেন, “সে দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। এবং প্রায় প্রতিটি ম্যাচেই সে তার সেরাটা দিয়ে খেলে, তার সাথে প্রতিযোগীতার প্রশ্নই আসে না!”

“আমি প্রতিদিন তার ট্রেনিং দেখি, কীভাবে সে প্র্যাকটিস করে, বলের ওপর নিয়ন্ত্রণ নেয়। তার তুলনা হয়না। আমি বিশ্বের সব খেলোয়াড়ের ওপর শ্রদ্ধা রেখেই বলছি, আগামী ব্যালন ডি’অর জেতার যোগ্যতা একমাত্র রোনালদোই রাখে।”

এদিকে মরিনহো জানিয়েছেন রোনালদোর একরোখা স্বভাবের কথা। কোপা ডেলরে কাপ শিরোপা হারানোর পরপরই মরিনহোকে রিয়াল মাদ্রিদ ছাঁটাই করে। মরিনহো বলেছেন, “রোনালদো’র সাথে আমি তিনটি চমৎকার মৌসুম কাটিয়েছি। কাজেই তার সম্পর্কে কিছু হলেও আমার নিজস্ব মতামত আছে।”

“সে নিজে যেটা ভালো মনে করে সেটাই ঠিক ভাবে। আমার পরামর্শ সে শোনেনি কখনও। রোনালদো যে ট্যাক্টিসের ওপর ভর করে দূর্দান্ত খেলে সেখানে আমি কিছু দূর্বলতা পেয়েছিলাম। যেটা কাটিয়ে উঠলে তার গোল সংখ্যা আরও বাড়তো। কিন্তু সে আমার কথা তোয়াক্কাই করেনি।”

Related Post

“তার হাবভাব দেখে আমার মনে হয়েছে, সবকিছুই সে জেনে গেছে, তার কোথাও কোনো দূর্বলতা থাকতে পারে না। তার পারফরম্যান্সের উন্নতিতে কোন কোচের আর প্রয়োজন নেই।”

এতোদিন মরিনহোর সাথে রোনালদোর কথা কাটাকাটি’র বিষয়গুলো তাহলে গুজব ছিলো না, এ প্রশ্ন করা হলে তার উত্তর মেলেনি। এদিকে রোনালদো এখন ব্যস্ত নিজের দেশের মাটিতে শুক্রবার হতে যাওয়া বিশ্বকাপ বাছাই পর্বে রাশিয়ার বিপক্ষে ম্যাচ নিয়ে। তিনি এখন পুর্ণ মনোযোগ সেখানেই দিয়েছেন বলে জানান।

তিনি বলেন, “এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। এখান থেকে পূর্ণ পয়েন্ট না পেলে আমাদের জন্য বিশ্বকাপ যাত্রা কঠিন হয়ে যাবে। এছাড়া নিজ মাটিতে, চেনা পরিবেশে খেলা হবে জেনে আমি অন্যরকম একটা রোমাঞ্চও বোধ করছি। দেশের মাটিতে জনগণকে জয় উপহার দেয়া ছাড়া অন্যকিছুই ভাবতে পারছি না আমি।”

তথ্যসূত্রঃ গোলডটকম

This post was last modified on জুন ৬, ২০১৩ 10:36 পূর্বাহ্ন

রাজিউর রহমান

Recent Posts

সঠিক নিয়ম মানলে আম খেয়ে পেটের কোনো সমস্যা হবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিমাণে একটু বেশি আম খেলেই গ্যাসের মতো সমস্যা হয় অনেকের।…

% দিন আগে

বাংলা ভাষার প্রথম স্মার্টওয়াচ এবার বাজারে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে এলো বাংলা ভাষার স্মার্টওয়াচ। দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান আজওয়া টেকের…

% দিন আগে

আবারও অনিরুদ্ধর সিনেমায় অভিনয় করবেন জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘পিংক’ এর নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর…

% দিন আগে

হামাসকে সাত দিনের সময় দিলো ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিম্মি চুক্তিতে রাজি হতে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসকে মাত্র সাত…

% দিন আগে

আলাদিনের আশ্চর্য প্রদীপ কিন্তু নয়: মরুভূমিতে খুঁজতে হবে এক সাহেবী কেতার ল্যাম্পশড!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের ছবিটি একটু ভিন্ন ধরনের এই ছবির ভিতরে লুকিয়ে চুরিয়ে…

% দিন আগে

কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ৪ মে ২০২৪ খৃস্টাব্দ, ২১ বৈশাখ ১৪৩১…

% দিন আগে