মোবাইলেই যেভাবে বিশ্বকাপ

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এখন স্মার্টফোনের যুগ, বিশ্ব এখন আপনার পকেটে। আজ থেকে চার বছর আগের বিশ্বকাপ ফুটবল আর এখনকার বিশ্ব ফুটবল ইভেন্ট এক নয়। আপনাকে ফুটবলের সব খবর রাখতে আর শুধু টিভি পর্দার দিকে তাকিয়ে থাকতে হবেনা। আপনি আপনার স্মার্টফোনের সাহায্যে সব খবর নিয়মিত আপডেট রাখতে পারবেন।


আজ আমরা জানবো কিভাবে আপনি বিশ্বকাপ ফুটবলের সকল আপডেট আপনার স্মার্টফনের সাহায্যে রাখতে পারেন সেই বিষয়ে।

প্রিয় দলের খেলার সিডিউল নিশ্চয় দেয়ালে ঝুলিয়ে ফেলেছেন? তবে এখন যুগ বদলে গেছে প্রিয় দলের খেলার সিডিউল আপনি চাইলে ডিজিটাল উপায়েই রাখতে পারবেন। পেতে পারেন প্রিয় দলের খেলার আগেই বিশেষ নটিফিকেশান। খেলার দিনক্ষণ মনে রাখার জন্য প্রয়োজনীয় একটি অ্যাপ্লিকেশন হচ্ছে ‘দ্য ক্যালেন্ডার’। ‘পকেট ওয়ার্ল্ড কাপ শিডিউল’ ব্রাউজারে বুকমার্ক করে রাখতে পারেন। মোবাইল ফোন ও ট্যাবলেটের জন্য এটি ভালো একটি টুল। যেহেতু এটি একটি ওয়েব সাইট তাই এর জন্য আলাদাভাবে কোনো কিছু ইনস্টল করার প্রয়োজন পড়বে না।

আপনার প্রিয় দলের খেলার ফলাফল জানার জন্য নিশ্চয় উদ্বিগ্ন থাকবেন। ধরুণ খেলার আগেই বিদ্যুৎ চলে গেলো! কি হবে তখন? কি স্কোর? কে গোল খেলো কে গোল দিলো সব খবর পেয়ে যাবেন একটি অ্যাপ্লিকেশনই। ওয়েব, অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, আইফোন ও আইপ্যাডের জন্য লাইভস্কোর’। এই অ্যাপ্লিকেশনটি স্কোর জানানোর পাশাপাশি খেলার বিভিন্ন উপাত্ত, ক্যালেন্ডারসহ বিভিন্ন তথ্য দিয়ে আপনাকে আপডেট রাখবে।

ওয়ার্ল্ড কাপের সময় অ্যান্ড্রয়েড, আইফোন ও আইপ্যাডের জন্য আরেকটি ভালো অ্যাপ্লিকেশন হচ্ছে সোফা ২০১৪ ওয়ার্ল্ড কাপ লাইভ স্কোর। স্কোর জানানোর পাশাপাশি সোফাস্কোর অ্যাপ্লিকেশনটি এই টুর্নামেন্ট সম্পর্কে আরও গুরুত্বপূর্ণ তথ্য জানাবে আপনাকে।

Related Post

আপনি কি জানেন বিশ্বকাপের তথ্য জানতে ফিফার অফিশিয়াল একটি অ্যাপ রয়েছে? অ্যান্ড্রয়েড, আইপ্যাড ও আইফোন সব প্ল্যাটফর্মেই আপনি এই অ্যাপ পাবেন। এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে এখানে যান। এখান থেকে বিশ্বকাপের তথ্য, খবর, বিশ্লেষণ এমনকি ভিডিও দেখতে পারবেন।

আপনি চাইলে জনপ্রিয় খেলার সংবাদ মাধ্যম ইএসপিএন এর বিশেষ অ্যাপ আপনার স্মার্টফোনে ইন্সটল করে নিতে পারেন। প্রতিটি ম্যাচ ও খেলোয়াড়ের খুঁটিনাটি জানতে আপনাকে সাহায্য করবে। এখানে ভিডিও হাইলাইটসও দেখা যাবে। ডাউনলোড করতে এখানে দেখুন

বাংলাদেশের স্মার্টফোন ব্যবহারকারীদের সিংহ ভাগ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোন ব্যবহার করেন। তাই শুধু অ্যান্ড্রয়েডের জন্য খেলার তথ্য জানার গুরুত্বপূর্ণ একটি অ্যাপ্লিকেশন হচ্ছে ওয়ার্ল্ড কাপ ২০১৪ ব্রাজিল। ফিফা অ্যাপ্লিকেশনটির মতো এতে ছবি, ভিডিও ও খবরও পড়া যাবে। এ ছাড়াও বিশ্বকাপের ইতিহাসও এই অ্যাপ্লিকেশন থেকে জেনে নেওয়া যাবে।

সূত্রঃ টেলিগ্রাফ

This post was last modified on জুলাই ৫, ২০১৪ 3:14 অপরাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

Recent Posts

আপনার স্মার্টফোন আগুনের মতো গরম হচ্ছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই গ্রীষ্মে শুধুমাত্র শরীরই নয়, গরম হচ্ছে আমাদের স্মার্টফোনটিও। ফোন…

% দিন আগে

দেশে ফিরেই মোনালিসা অভিনয়ে ফেরার কথা জানালেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক সময় ছোট পর্দার ব্যস্ত মুখ হিসেবে পরিচিত ছিলেন মোজেজা…

% দিন আগে

এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে একটি হরিণ: আপনি কী খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই জঙ্গলের মধ্যে নদী রয়েছে। রয়েছে সার দেওয়া গাছ। চারপাশে…

% দিন আগে

পাহাড়-পর্বতের এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ১৪ মে ২০২৪ খৃস্টাব্দ, ৩১ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

সন্তানের শরীরচর্চা নিয়ে চিন্তিত না হয়ে জিম, যোগাসন ও আর যা শেখানো যেতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পড়াশোনার জন্য দিনের বেশির ভাগ সময় কম্পিউটারে চোখ রাখতে…

% দিন আগে

ডিবিএইচের ময়মনসিংহ শাখা উদ্বোধন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের গৃহঋণ প্রদানকারী স্পেশালিষ্ট আর্থিক প্রতিষ্ঠান ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি সম্প্রতি…

% দিন আগে