আপনি কী জানেন ‘মানিপ্লান্ট’ গাছ সৌভাগ্য বাড়াতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিষয়টি হয়তো অনেকেরই জানা নেই। তবে আজ জেনে নিন। ঘরে ‘মানিপ্লান্ট’ গাছ রাখলে আপনার সৌভাগ্য বাড়াতে পারে!

সকলের বিষয়টি জানা না থাকলেও অনেকের হয়তো জানা আছে। আর সেটি হলো মানিপ্লান্ট গাছ। এই গাছটি ঘরে থাকলে নাকি সৌভাগ্য বাড়ে। এই কথাটি আজ নয় বহুকাল হতেই প্রচলিত রয়েছে। আর তাই আমরা অনেকেই মানিপ্লান্ট গাছ ঘরে রাখার চেষ্টা করি। ধরের কোণে বা বারান্দার কোণে আমরা মানিপ্লান্ট গাছ লাগিয়ে থাকি। আর একটি ভালো বিষয় হলো টবে মাটি দিয়ে এই গাছ লাগানো যায়, আবার মাটিছাড়া কোনো পাত্রে পানির মধ্যেে জন্মে এই গাছ।

এই মানিপ্লান্ট গাছ সম্পর্কে ভারতীয় জোত্যিষ শাস্ত্রে রয়েছে এমন কিছু তথ্য। এই গাছ ঘরে রাখলে আপনার ঘরে সৌভাগ্য নাকি আসবেই! তবে এই গাছগুলো নাকি শুধু রাখলেই চলবে না, সেইসঙ্গে নিতে হবে যত্নও!

Related Post

বাস্তুতন্ত্র ধারণা মতে, ‘মানিপ্লান্ট’ নাকি খুবই সৌভাগ্যবতী গাছ। এই গাছ নাকি ঘরে রাখলে, সারা ঘরে এক পজেটিভ এনার্জি সরবরাহ হয়; যে কারণে ঘর হতে নেগেটিভ এনার্জি দূর হয়ে, সৌভাগ্যকে দীর্ঘস্থায়ী করে! ঘরে মানিপ্লান্ট রাখলে, নিয়মিত পরিষ্কার করতে হবে। লাল হয়ে যাওয়া পাতাগুলো ফেলে দিতে হবে। আর কাচা দুধ দিয়ে পাতাগুলোকে পরিষ্কার করতে হবে।

মানিপ্লান্ট গাছ ঘরে লাগানো খুব সহজ। কারণ এই গাছটি ঘরের মধ্যে রোদ অর্থাৎ আলোবাতাস ছাড়া বেঁচে থাকে। শুধু একটু যত্ন করতে হয় এই যা। যুগ যুগ ধরে এই মানিপ্লান্ট গাছের সৌভাগ্যের কথা প্রচলিত রয়েছে। তাই আপনিও রাখতে পারেন এই গাছটি। যদি সৌভাগ্য সত্যিই আপনার ঘরে আসে! তাহলে ক্ষতি কী? তাছাড়া গাছ মানুষকে অক্সিজেন দেয়। আর গাছ ঘরে রাখতে মনও ভালো থাকে। তাই আপনিও ঘরে রাখতে পারেন এই মানিপ্লান্ট গাছটি। ছোট্ট একটি ক্যান। যেমন পেপসির সিলভার ক্যানেও আপনি পানি দিয়ে এই মানিপ্লান্ট গাছ লাগিয়ে ঘরের কোণে ঝুলিয়ে দিতে পারেন। দেখতেও বেশ সুন্দর লাগবে। তাহলে আর দেরি কেনো। আসুন যাদের ঘরে এই মানিপ্লান্ট গাছ নেই আজই লাগিয়ে ফেলি।

This post was last modified on ডিসেম্বর ১৭, ২০১৭ 1:32 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

গরম পড়তেই মাইগ্রেনের সমস্যা? অস্বস্তি থেকে রেহাই পেতে ভরসা রাখবেন যে দাওয়াইয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই গরমে রোদে বেরোলে মাইগ্রেনের সমস্যায় ভোগেন অনেকেই। এক বার…

% দিন আগে

ওপেনএআইয়ের মডেল মাত্র ১৫ সেকেন্ডেই ভয়েস ক্লোনিং করতে পারবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নতুন এআই মডেল মাত্র ১৫ সেকেন্ডের অডিও থেকে ভয়েস ক্লোনিং…

% দিন আগে

এক ব্যতিক্রমি সিনেমা ‘লাপাতা লেডিস’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিচালক কিরণ রাওয়ের আলোচিত সিনেমা ‘লাপাতা লেডিস’ অবশেষে মুক্তি পেলো…

% দিন আগে

এপ্রিল মাসে ভারতে রেকর্ড গরমে ৯ জনের মৃত্যু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্চ মাস থেকেই গরমের আভাস দেওয়া হয়েছিলো ভারতে। তবে এপ্রিলের…

% দিন আগে

এবার গাজর দিয়ে তৈরি হলো বাঁশি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা এতোদিন দেখে আসছি বাঁশ দিয়ে বাঁশি বানানো হয়। আর…

% দিন আগে

কুষ্টিয়ার ঐতিহাসিক ঝাউদিয়া শাহী মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ৩ মে ২০২৪ খৃস্টাব্দ, ২০ বৈশাখ ১৪৩১…

% দিন আগে