আপনি কী জানেন ‘মানিপ্লান্ট’ গাছ সৌভাগ্য বাড়াতে পারে?

তবে এই গাছগুলো নাকি শুধু রাখলেই চলবে না, সেইসঙ্গে নিতে হবে যত্নও!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিষয়টি হয়তো অনেকেরই জানা নেই। তবে আজ জেনে নিন। ঘরে ‘মানিপ্লান্ট’ গাছ রাখলে আপনার সৌভাগ্য বাড়াতে পারে!

সকলের বিষয়টি জানা না থাকলেও অনেকের হয়তো জানা আছে। আর সেটি হলো মানিপ্লান্ট গাছ। এই গাছটি ঘরে থাকলে নাকি সৌভাগ্য বাড়ে। এই কথাটি আজ নয় বহুকাল হতেই প্রচলিত রয়েছে। আর তাই আমরা অনেকেই মানিপ্লান্ট গাছ ঘরে রাখার চেষ্টা করি। ধরের কোণে বা বারান্দার কোণে আমরা মানিপ্লান্ট গাছ লাগিয়ে থাকি। আর একটি ভালো বিষয় হলো টবে মাটি দিয়ে এই গাছ লাগানো যায়, আবার মাটিছাড়া কোনো পাত্রে পানির মধ্যেে জন্মে এই গাছ।

এই মানিপ্লান্ট গাছ সম্পর্কে ভারতীয় জোত্যিষ শাস্ত্রে রয়েছে এমন কিছু তথ্য। এই গাছ ঘরে রাখলে আপনার ঘরে সৌভাগ্য নাকি আসবেই! তবে এই গাছগুলো নাকি শুধু রাখলেই চলবে না, সেইসঙ্গে নিতে হবে যত্নও!

বাস্তুতন্ত্র ধারণা মতে, ‘মানিপ্লান্ট’ নাকি খুবই সৌভাগ্যবতী গাছ। এই গাছ নাকি ঘরে রাখলে, সারা ঘরে এক পজেটিভ এনার্জি সরবরাহ হয়; যে কারণে ঘর হতে নেগেটিভ এনার্জি দূর হয়ে, সৌভাগ্যকে দীর্ঘস্থায়ী করে! ঘরে মানিপ্লান্ট রাখলে, নিয়মিত পরিষ্কার করতে হবে। লাল হয়ে যাওয়া পাতাগুলো ফেলে দিতে হবে। আর কাচা দুধ দিয়ে পাতাগুলোকে পরিষ্কার করতে হবে।

মানিপ্লান্ট গাছ ঘরে লাগানো খুব সহজ। কারণ এই গাছটি ঘরের মধ্যে রোদ অর্থাৎ আলোবাতাস ছাড়া বেঁচে থাকে। শুধু একটু যত্ন করতে হয় এই যা। যুগ যুগ ধরে এই মানিপ্লান্ট গাছের সৌভাগ্যের কথা প্রচলিত রয়েছে। তাই আপনিও রাখতে পারেন এই গাছটি। যদি সৌভাগ্য সত্যিই আপনার ঘরে আসে! তাহলে ক্ষতি কী? তাছাড়া গাছ মানুষকে অক্সিজেন দেয়। আর গাছ ঘরে রাখতে মনও ভালো থাকে। তাই আপনিও ঘরে রাখতে পারেন এই মানিপ্লান্ট গাছটি। ছোট্ট একটি ক্যান। যেমন পেপসির সিলভার ক্যানেও আপনি পানি দিয়ে এই মানিপ্লান্ট গাছ লাগিয়ে ঘরের কোণে ঝুলিয়ে দিতে পারেন। দেখতেও বেশ সুন্দর লাগবে। তাহলে আর দেরি কেনো। আসুন যাদের ঘরে এই মানিপ্লান্ট গাছ নেই আজই লাগিয়ে ফেলি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...