৭৪ বছরের বৃদ্ধার পেটে পাওয়া গেলো ১৫২ ধাতব বস্তু!

লোহার বস্তু খেলে শারীরিক শক্তি বাড়বে, এমন ‘বিশ্বাস’ থেকেই স্ক্রু, নাট, বল্টুসহ নানা ধাতব বস্তু গ্রহণ করতে থাকেন রাশিয়ার এক নারী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কিছু কিছু ঘটনা মানুষকে বিস্মিত করে। ৭৪ বছরের বৃদ্ধার পেটে পাওয়া গেলো ১৫২ ধাতব বস্তু! ঘটনাটি ঘটেছে রাশিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চল মঙ্গোলিয়া সীমান্তে।

লোহার বস্তু খেলে শারীরিক শক্তি বাড়বে, এমন ‘বিশ্বাস’ থেকেই স্ক্রু, নাট, বল্টুসহ নানা ধাতব বস্তু গ্রহণ করতে থাকেন রাশিয়ার এক নারী। এগুলো গ্রহণ করার কারণে একপর্যায়ে শরীরে যন্ত্রণা শুরু হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর পেটে ধাতব বস্তুর উপস্থিতির বিষয়টি নিশ্চিত হন চিকিৎসকরা। অপারেশন করে বের করা হয় ১৫২টি ধাতব বস্তু।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা গেছে, ৭৪ বছর বয়সী ওই নারী নিনার আবাসস্থল রাশিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চল হতে ১৪৫ মাইল উত্তরে দেশটির মঙ্গোলিয়া সীমান্তে। শরীরে উচ্চ তাপমাত্রা নিয়ে চিকিৎসকের শরণাপন্ন হলে এক্সরে রিপোর্টে বিষয়টি জানা যায়।

সমস্যা জটিল হয়ে পড়ায় অপারেশন করে চিকিৎসকরা তার পেট হতে ১৫২টি ধাতব বস্তু বের করেন। যার মধ্যে রয়েছে- বড় বড় নখ, স্ক্রু, দরজার তালা, বল্টুসহ নানা লৌহজাত বস্তু।

চিকিৎসকরা জানিয়েছেন, ১৪ বছর বয়স হতে তিনি লোহা গ্রহণ করে আসছেন। অবশ্য তার পাকস্থলি বা গলার কোনো ক্ষতি হয়নি। ওই নারী এখন ঝুঁকিমুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

Advertisements
Loading...