চোখের একটি ওষুধের দাম ৭ কোটি টাকা!

অন্ধ মানুষও চোখে দেখতে পাবেন এই ওষুধ ব্যবহার করলে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চোখের একটি ওষুধের দাম ৭ কোটি টাকা! কী এমন ওষুধ এটি? কী কাজ কর এই ওষুধ? যার দাম এতো হতে পারে? এই ওষুধটি ব্যবহার করলে অন্ধ মানুষও চোখে দেখতে পাবেন!

ফিলাডেলফিয়ার একটি ওষুধ কোম্পানি এমন এক ওষুধ বের করেছে। যার মূল্য ৭ কোটি টাকা। যারা চোখে দেখতে পান না, তাদের জন্য সত্যিই একটি সুখবর বটে। কারণ হলো অন্ধ মানুষও চোখে দেখতে পাবেন এই ওষুধ ব্যবহার করার পর।

বাংলাদেশী মুদ্রায় যার দাম প্রায় ৭ কোটি টাকা!‌ সেটি শোনার পর যে কেও বিস্মিত হবেন সেটিই স্বাভাবিক। এই ওষুধটির নাম ‘‌লাক্সটার্না’‌। মাত্র একবার ব্যবহার করলেই অন্ধত্ব হতে নাকি মুক্তি পাওয়া যাবে!

এমনটিই দাবি করেছে ফিলাডেলফিয়ার নামে ওই ওষুধ কোম্পানি। তবে গোটা বিশ্বে এখনই এই ওষুধ পাওয়া যাবে না। শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রেই পাওয়া যাবে এই ওষুধটি।

চিকিৎসকরা বলেছেন, ‘‌লাক্সটার্না’‌–র এক ডোজই নাকি যথেষ্ট। ওষুধটির পরীক্ষামূলক ব্যবহার ইতিমধ্যেই হয়ে গেছে। এখন শুধুই বাজারে আসার অপেক্ষা। তবে প্রশ্ন উঠেছে যে, ওষুধটির যা দাম, তা তো সাধারণ মানুষের নাগালের বাইরে রয়ে যাচ্ছে। এতো বিশাল অংকের অর্থ দিয়ে ওষুধ কিনে তা সাধারণ কারও পক্ষে ব্যবহার করা সম্ভব নয়। একমাত্র বিত্তশালীরা এই ওষুধটি ব্যবহার করতে পারবেন।

তবে ওষুধ কোম্পানিটি দাবি করেছে যে, ধীরে ধীরে এই ওষুধের দাম কমানো হবে। এই সময় অপেক্ষা করা ছাড়া কোনো উপায় নেই- এমনটি জানানো হয়েছে।

Advertisements
Loading...