ফ্রান্সকে ৩-০ গোলে হারালো ব্রাজিল

আগামী সপ্তাহ থেকে ব্রাজিলের শুরু হবে কনফেডারেশন কাপ। তার আগে গতকালকের খেলায় দ্বিতীয় অর্ধে অস্কার, হারনানেস এবং লুকাসের দেয়া ৩ গোল ব্রাজিলের আত্মবিশ্বাসকে বাড়িয়ে তোলে। কোচ লুই ফিলিপ স্কলারি দায়িত্ব নেয়ার পর সপ্তম ম্যাচে এটি তাদের দ্বিতীয় এবং সবচেয়ে বড় ব্যবধানে জয়, যেটা ২০০২ সালের বিশ্বকাপ জয়ী কোচকে কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে।


প্রথম অর্ধের খেলায় দুদলই সমান সমানে লড়াই চালিয়ে গেছে। তবে প্রথম অর্ধে ফ্রান্সই বারবার আক্রমণ করেছে ব্রাজিলের দূর্গে। কিন্তু ব্রাজিলের ৪-২-৩-১ ফরমেটের খেলায় দুর্ভেদ্য রক্ষণভাগকে পার করতে পারেনি ফ্রান্স। অন্যদিকে নিজেদেরও খুব একটা গুছিয়ে নিয়ে আক্রমণে যেতে পারেনি ব্রাজিল, ফলে গোল শূন্যভাবেই শেষ হয় প্রথম অর্ধ।

তবে খেলার প্রথম মিনিটেই গোল দিয়ে দিতে পারতেন সম্প্রতি বার্সেলোনায় যোগ দেয়া নেইমার। গোলপোষ্টের সামনে ফরাসী গোলরক্ষক হুগো লরিস একপ্রকার দ্বিধাদ্বন্দে ভুগছিলেন বলা যায়। কিন্তু সেসময় নেইমার বলটি গোলপোষ্টের ঢুকাতে ব্যর্থ হন, হুগো বলটি ধরে ফেলেন কোনোমতে। ফরাসীরা বারবার ব্রাজিলের রাইট উইং দিয়ে আক্রমণ চালালেও হাল্কের বাঁধার মুখে পড়তে হয়েছে তাদের।

দ্বিতীয় অর্ধে ফরাসীরা খুব বেশী প্রতিদ্বন্দীতা গড়ে তুলতে পারেনি ব্রাজিলের সাথে, কিন্তু সেলেকাওরা ছিলো সুযোগের অপেক্ষাতেই। ৫৪ মিনিটে ফরাসী গোলপোস্টের বাঁপাশ থেকে ফ্রেড বল এগিয়ে দেন অস্কারকে। দুইজন ফরাসী ডিফেন্ডারকে পরাজিত করে এবং গোলরক্ষক লরিসকে পাশকাটিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি। ম্যাচের প্রথম গোলটি ব্রাজিলের পক্ষে দেন অস্কার!

তিন মিনিট পরে অস্কার আবারও সুযোগ পেয়ে যান গোল করার, কিন্তু তার বলটি গোলবারে লেগে ফিরে আসে। প্রথম মিনিটের পর নেইমার অনেকটা নিস্ক্রিয় থাকলেও ৮৫ মিনিতে জ্বলে ওঠেন তিনি। ফ্রান্স কর্নার থেকে গোল করতে ব্যর্থ হলে, বল নিয়ে কাউন্টার এটাকে যায় ব্রাজিল। গোলপোস্টের সামনে থেকে নেইমার তার পায়ের কাছে থাকা বলটি হারনানেসের দিকে এগিয়ে দেন, একা গোলরক্ষককে বোকা বানাতে ভুল করেননি তিনি, ২-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল।

Related Post

খেলা শেষের অতিরিক্ত ২ মিনিটে কর্নারে থাকা ব্রাজিলীয় ডিফেন্ডার মার্সেলোকে ফাউল করেন ফরাসী ডিফেন্ডার ডেবুচি, ব্রাজিল পেনাল্টি পেয়ে যায়। পেনাল্টি থেকে লুকাস গোল করে, ৩-০ গোলের বড় ব্যবধান নিয়ে দলকে মাতিয়ে তোলেন সাম্বা নৃত্যে!

This post was last modified on জুন ১০, ২০১৩ 4:09 অপরাহ্ন

রাজিউর রহমান

Recent Posts

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে

আইফোনের নতুন গেম ইমুলেটর ডেলটা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি নতুন ইমুলেটর অ্যাপ তৈরি হয়েছে।…

% দিন আগে