Categories: বিনোদন

ভারত সফরে আসবেন মার্শাল আর্টের জীবন্ত কিংবদন্তি জ্যাকি চ্যান!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ একই সাথে হলিউড এবং হং কং ভিত্তিক অভিনেতা জ্যাকি চ্যান – এক কথায় যাকে বলা যায় মার্শাল আর্টের জীবন্ত কিংবদন্তি। রাশ আওয়ার খ্যাত অভিনেতা জ্যাকি চ্যান এই মাসে রাজধানী নয়াদিল্লীতে অনুষ্ঠিত হতে যাওয়া ‘চায়না ফিল্ম ফেস্টিভ্যাল’ এ অংশ নিতে ভারতে আসবেন। তিনি ২০ সদস্যের প্রতিনিধি দলের সদস্য হিসাবে এই ফেস্টিভ্যালে অংশ নিবেন।


ভারতের রাজধানী নয়াদিল্লীতে এই জুন মাসের ১৮ হতে ২৩ তারিখ পর্যন্ত অনুষ্ঠিতে হতে যাওয়া ছয় দিনের ফিল্ম ফেস্টিভ্যালের ওপেনিং ফিল্ম হচ্ছে জ্যাকি চ্যানের সর্বশেষ অভিনীত এবং পরিচালিত মুভি ‘চাইনিজ জোডিয়াক‘। এটি জ্যাকি চ্যান অভিনীত ১০০তম মুভি। ফিল্ম ফেস্টিভ্যালটি অনুষ্ঠিত হচ্ছে ইন্দো চায়না ইকোনমিক এবং কালচারাল কাউন্সিল (ICEC), প্রেস, প্রকাশনা, রেডিও এবং টেলিভিশনের এর প্রশাসন এবং চীনের যৌথ তত্ত্ববধানে। জ্যাকি চান প্রতিনিধি দলের শীর্ষস্থানীয় সদস্য হিসাবে উপস্থিত থাকতে ভারত সফর করবেন। ফিল্ম ফেস্টিভ্যালে বিকল্পধারা, অ্যাকশন, সমসাময়িক সহ বিভিন্ন ধারার মুভি প্রদর্শিত হবে।

জ্যাকি চ্যান এর পূর্বে ২০০৮ সালে  কমল হাসানের অভিনীত সিনেমা ‘দাসাভাথারাম‘ এর সংগীত মহরতের অনুষ্ঠানে অংশ নিতে ভারত এসেছিলেন।

উল্লেখ্য, জ্যাকি চ্যান বহুল পরিচিত চোখ ধাঁধানো মার্শাল আর্ট সমৃদ্ধ কমেডি ধাঁচের একজন অ্যাকশন হিরো হিসাবে। তিনি একই সাথে অ্যাকশন কোরিওগ্রাফার, চলচ্চিত্র প্রণেতা, চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, চিত্রনাট্য লেখক, উদ্যোক্তা, কণ্ঠশিল্পী ও স্টান্ট পারফর্মার। তার অভিনয়ের হাত খড়ি হয়েছিল বিখ্যাত মার্শাল আর্ট হিরো ব্রুস লি অভিনীত ‘ফিস্ট অব ফিউরি‘ (১৯৭২) মুভিতে। ১৯৭৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘স্নেক ইন দ্য ঈগলস শ্যাডো‘ মুভিতে অভিনয়ের সুবাদে তারকাখ্যাতি পান। পরবর্তী সময়ে হলিউডেও অ্যাকশন মুভিতে অভিনয় শুরু করেন এবং তুমুল জনপ্রিয় অ্যাকশন তারকা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। তাঁর অভিনয় প্রতিভা তাঁকে হং কং অ্যাভিনিউ অফ স্টারহলিউড ওয়াক অফ ফেম-এ স্থান করে দিয়েছে। ‘সাংহাই নাইটস‘, ‘সাংহাই নুন‘, ‘রাশ আওয়ার’, ‘দ্য ক্যারাটে কিড‘ সহ আরো প্রচুর ব্লকবাস্টার মুভির হিরো হিসেবে জ্যাকি চান সারাবিশ্বে মুভিপ্রেমী দর্শকদের নিকট তুমুল জনপ্রিয়।

তথ্যসূত্রঃ টাইমস অফ ইন্ডিয়া

Related Post

This post was last modified on জুন ১২, ২০১৩ 10:43 পূর্বাহ্ন

মাহমুদুর রহমান

Recent Posts

ওটিটিতে আসছে মস্কোজয়ী সিনেমা ‘আদিম’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে জায়গা নিয়ে আলোচনায়…

% দিন আগে

টাইটানিকের সবচেয়ে ধনী যাত্রীর সেই স্বর্ণের পকেট ঘড়িটি রেকর্ড দাম ১৬ কোটি টাকায় বিক্রি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আটলান্টিক মহাসাগরে ডুবে ধ্বংস হয়ে যাওয়া ঐতিহাসিক টাইটানিক জাহাজ ট্রাজেডির…

% দিন আগে

আজ মহান মে দিবস: শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার দিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ১লা মে, মহান মে দিবস। বঞ্চনা, নির্যাতন ও বৈষম্যের…

% দিন আগে

নদীমাতৃক বাংলাদেশের এক চিরাচরিত দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বুধবার, ১ মে ২০২৪ খৃস্টাব্দ, ১৮ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

অফিসে এসি না থাকলে গরমে সারাদিন পরিশ্রম করে সুস্থ থাকবেন কীভাবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেক অফিসেই এসির ব্যবস্থা থাকে না। এসি না থাকলেও কাজ…

% দিন আগে

জলবায়ু পরিবর্তনজনিত সমস্যা: এক মহা দুর্যোগের শিকার এশিয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পুরো বিশ্বের জলবায়ুর সঙ্গে তুলনা করলে প্রথমেই উঠে আসে এশিয়ার…

% দিন আগে