ছারপোকার জন্য ১৬ লাখ ডলার ক্ষতিপূরণ পেলো ক্যালিফোর্নিয়ার পরিবার!

আমরা অনেকেই জানি ছারপোকা কামড়ায় এবং রক্ত খায়। তারপর কামড়ের স্থানে চুলকায়। ঘুমেরও বারোটা বাজায় খয়েরি রঙের ছোট্ট এই পোকাটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছারপোকার কামড়ের জন্য ১৬ লাখ ডলার ক্ষতিপূরণ পেলো ক্যালিফোর্নিয়ার এক পরিবার! গত সোমবার ওই পরিবারটিকে ১৬ লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণ দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

আমরা অনেকেই জানি ছারপোকা কামড়ায় এবং রক্ত খায়। তারপর কামড়ের স্থানে চুলকায়। ঘুমেরও বারোটা বাজায় খয়েরি রঙের ছোট্ট এই পোকাটি। যে কারণে মারাত্মক ধরনের সংক্রমণও হয় অনেক সময়।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের এক পরিবার ছারপোকার কামড়ের অভিযোগ করে ক্ষতিপূরণ আদায় করেছেন। গত সোমবার ওই পরিবারটিকে ১৬ লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণ দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

ঘটনার শুরু ২০১২ সালে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ইংলেউডে। লিলিয়ানা মার্টিনেজ এবং তার স্বামী ২০১০ সালে সেখানে একটি নতুন অ্যাপার্টমেন্ট কেনেন। ২০১২ সালে হঠাৎ একদিন লক্ষ করেন, তার তিন বছরের ছেলে জর্জ মারাভিল্লার মুখসহ শরীরজুড়ে চাকা চাকা লাল দাগ দেখা যাচ্ছে। তখন তিনি হাসপাতালে গেলে চিকিৎসকরা তাকে পরামর্শ দেন বাসায় অনুসন্ধান চালানোর জন্য। সেখানেই তিনি আবিষ্কার করেন ছারপোকা। তিনি জানিয়েছেন যে, তার ৩ মাস বয়সী মেয়েও ছারপোকার হাত হতে রক্ষা পায়নি।

কর্তৃপক্ষকে তিনি বারংবার জানিয়েও কোনও প্রতিকার না পেয়ে আদালতের দারস্থ হন। মামলা করতে বাধ্য হন লিলিয়ানা মার্টিনেজ।

লিলিয়ানার আইনজীবী ব্রায়ান ভিরাগ জানিয়েছেন, এই মামলায় অ্যাপার্টমেন্ট কর্তৃপক্ষকে ক্ষতিপূরণ হিসেবে লিলিয়ানা পরিবারকে ১৫ লাখ ৯৩ হাজার ৫০০ ডলার দেওয়ার জন্য আদালত নির্দেশ দিয়েছেন।

Advertisements
Loading...