Joining Facebook is the new option of online dating Ax for relationship!

The Dhaka Times Desk ফেসবুক বন্ধুদের রিলেশনশিপ স্ট্যাটাস জানার ক্ষেত্রে নতুন ফিচার যুক্ত করতে যাচ্ছে। এই ফিচারের ফলে একজন ব্যবহারকারী তার বন্ধুর রিলেশনশিপ স্ট্যাটাস সম্পর্কে প্রশ্ন করতে পারবে। ফেসবুক মনে করছে এই ফিচারের ফলে বন্ধুদের মধ্যে যোগাযোগের আন্তরিকতা আরো বৃদ্ধি পাবে। কিন্তু বিভিন্ন প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন এরফলে বন্ধুদের মধ্যে আরো বেশি বিভ্রান্তি সৃষ্টি হতে পারে।


ফেসবুক রিলেশনশিপ স্ট্যাটাসের ক্ষেত্রে Ask বা জিজ্ঞেস করো নামে একটি বাটন যুক্ত করছে। ব্যবহারকারীদের রিলেশনশিপ স্ট্যাটাসের ক্ষেত্রে পূর্বে এইস্থানে সিঙ্গেল, এঙ্গেজ কিংবা ইন-এ-রিলেশনশিপ অথবা রিলেশনশিপটি কার সাথে রয়েছে তা দেখাতো। কিন্তু বর্তমানে এখানে Ask লেখাটি প্রদর্শিত হবে। ফলে একজন ব্যবহারকারী তার বন্ধুকে জিজ্ঞেস করতে পারবে কেন সে সিঙ্গেল কিংবা তার গার্লফ্রেন্ড অথবা বয়ফ্রেন্ড কেমন আছে। ব্যবহারকারীর ব্যক্তিগত প্রোফাইল পেজে এটি প্রদর্শিত হবে না, যে ব্যক্তি ব্যবহারকারীর প্রোফাইল দেখতে চাইবে সেই এটি দেখে থাকবে। এই প্রশ্নটি করতে হলে ব্যবহারকারী অন্য ব্যবহারকারীর অবশ্যই ফ্রেন্ড হতে হবে।

ব্যবহারকারী তার বন্ধুর রিকোয়েস্টে একটি রিলেশনশিপ তালিকা পাবে যে সে তার বন্ধুর প্রশ্নটির কি জবাব দিতে চাচ্ছে। তালিকায় রয়েছে সিঙ্গেল, ইন এ রিলেশনশিপ, অ্যাঙ্গেজড, মেরিড এবং ইন এ ওপেন রিলেশনশিপ। এই অনুরোধের ভিত্তিতে ব্যবহারকারী তার রিলেশনশিপ অবস্থা অপর আরেকজনকে জানাতে পারবে। ফেসবুক মনে করে এই রিলেশনশিপ আস্ক প্রশ্নের মাধ্যমে অনলাইন ডেটিং এর ক্ষেত্র আরো বিস্তৃত হবে। ফেসবুকের মাধ্যমে অনলাইন ডেটিং এর একটি বিশাল গ্রুপ মনে করে এই ব্যবস্থাটি আরো আগেই করা উচিত ছিল।

Related Posts

কিন্তু প্রযুক্তি বিশেষজ্ঞ একটি অংশ মনে করেন, কমপ্লিকেটেড সম্পর্কের ক্ষেত্রে এটি একটি নেতিবাচক অবস্থা সৃষ্টি করবে। অনেকেই এই আস্ক প্রশ্নটি থেকে দূরে থাকতে চাইবে। Ask এর এই বাটনটি ইতিমধ্যে ডেক্সটপ এবং মোবাইল সংস্করণে প্রদর্শিত হচ্ছে। কিন্তু এই বাটনটির সাথে রিলেশনশিপের অবস্থানগত পরিপ্রেক্ষিতটি এখনো নতুন। এটি খুব শীঘ্রই সারাবিশ্বে একসাথে প্রদর্শিত হবে।

Reference: Mashable

This post was last modified on মে ২১, ২০১৪ 1:30 pm

KA B Tohin

Recent Posts

There are 3 differences hidden between the two pictures: can you find them?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলা হয়েছে থাকে এই ধরনের ধাঁধার সমাধান করার অভ্যাস আমাদের…

% days ago

An incredibly beautiful natural scene

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ১১ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৮ বৈশাখ ১৪৩১…

% days ago

Regular 8 hours of sleep and ink under the eyes! What is the reason?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিয়মিত ৮ ঘণ্টা ঘুমিয়েও চোখের তলায় কালি পড়ছে! এর কারণ…

% days ago

Crime GPT will help the police!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের চারপাশে প্রতিদিন নানা অপরাধ সংঘটিত হচ্ছে। এইসব অপরাধের দ্রুত…

% days ago

Legendary singer Runa Laila's new song 'Eina Brdhaashram' is coming on Mother's Day.

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার আল আমিন সবুজের কথায় গাইলেন রুনা লায়লা ও ওয়াসী।…

% days ago

According to an American actor, Putin is the greatest leader in the world!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পঞ্চমবারের মতো রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে অভিষেক ঘটলো ভ্লাদিমির পুতিনের। তার…

% days ago