Categories: Special article

For married people: How to know if you are happy in married life

The Dhaka Times Desk নারী পুরুষের একসাথে বসবাস, তাই দাম্পত্য জীবন। সুখের জন্য বিবাহ হলেও সবাই কি সুখী? স্বামী স্ত্রীর মাঝে কিছু রসায়ন কাজ করে যার উপর দাম্পত্য জীবনের সুখ নির্ভর করে। তবে আগে বুঝতে হবে দাম্পত্য জীবন সুখের হচ্ছে কিনা, হলেও কতটা। পাঁচটি বৈশিষ্ট্য দেখে বোঝা যাবে এটি।


অবশ্যই দাম্পত্য জীবনে সুখের মূল ভিত্তি একে অন্যের প্রতি ভালবাসা। যে যুগলের ভালবাসা যত গভীর তারা ততই সুখী। বাধা বিপত্তি, ঝগড়া ঝাটি হবেই। তবে তার সাথে সাথেই থাকবে সুখ। চলুন দেখে নিই, সুখী দম্পতি কি কি করে। অতঃপর আপনি মিলিয়ে দেখুন, আপনি কি কি করেন, আপনার দাম্পত্য জীবন কি সুখের? যদি হয় তবে আপনাকে মোবারকবাদ। আর যদি বৈশিষ্ট্যগুলো না থাকে তবে চেষ্টা করুন এগুলো করতে।

সকালের স্নিগ্ধতায় যুগলের চা পান করাঃ

যে যুগল প্রতিদিন সকালে একসাথে চা অথবা কফি পান করে তারা সুখী। খেয়াল করে দেখবেন, চা পানের সময় আমাদের কথাবার্তা সাধারণের চেয়ে ভিন্নতর হয়। স্বামী স্ত্রী একসাথে চা পান করলে তাদের মধ্যে আবেগঘন কথাবার্তা হওয়াই স্বাভাবিক। আর এতে পরস্পরের প্রতি আন্তরিকতা বাড়বে। ভাল কাটবে সকাল। আর সকালটা মধুর হলে সারা দিন ভাল কাটতেই হবে।

রাতে মৃদু আলোয় আলোকিত থাকাঃ

সুখী দম্পতি রাতে তাদের ডিম লাইট জ্বালিয়ে রাখে। একজন অন্যজনকে জড়িয়ে ধরে নানান ধরনের গল্প করে। বলার সময় অন্যজনের ভাব বুঝার জন্যই এই মৃদু আলোর আয়োজন। আর যদি প্রেম উথলিয়ে উঠে তবে কে চাইবে অন্যজনকে না দেখে থাকতে। আর আলো আঁধারি মিলে মিশে চমৎকার পরিবেশ তৈরি করে যা কিছুটা রহস্যে ঘিরে দেয় তাদের। যদি পরিবেশটা কল্পনা করতে পারেন তাহলেই বুঝবেন কেন তারা সুখী।

Related Posts

একে অন্যের সাথে খুনসুটিঃ

দাম্পত্য জীবনে একে অন্যের সাথে খুনসুটি, মজা করলে বুঝতে হবে তারা সুখী। এটা অনেকটা ভালবাসার বহিঃপ্রকাশ। যাহাকে ভালবাসিলাম তাহাকে বুঝিতে দিতে বাধা কোথায়? এতে তাদের মধ্যে দূরত্ব কমে। একে অন্যের অনেক কাছাকাছি আসে। যেখান থেকে যেকোন বিষয় শেয়ার করা যায়।

একসাথে নীড় সাজানোঃ

যেসব দম্পতি একসাথে বাড়ি সাজানোর বিভিন্ন পরিকল্পনা করে তারা সুখী। যথেষ্ট আন্তরিকতা আর বোঝাপড়া না থাকলে আদো এটি সম্ভব নয়। তাহাদের মনের মিল তো কাজেরও মিল। এক্ষেত্রে আরো বেশি সময় একসাথে থাকা হয়। সম্পর্ক গাঢ় হয়।

ভালবাসায় সাজানো বাগানঃ

সুখী দম্পতির একটি বাগান থাকবে। সবারই যে থাকবে এমনটা নয়, তবে যাদের থাকবে তারা অবশ্যই সুখী। এই বাগানে তারা পরস্পর সময় কাটাবে। বিয়ের পরে প্রেম যাকে বলে আরকি। বিবাহিত জীবনে পার্কে বসে প্রেম করার স্বাদ যারা নিবে তারা সুখী না হলে কারা সুখী?

‘সংসার সুখের হয় রমণীর গুণে’ এর দিন শেষ। পরস্পরের প্রতি ভালবাসা, আবেগ আর আন্তরিকতা সুখ এনে দিবে। দুজনকেই এর জন্য প্রয়াস চালাতে হবে। মনে রাখবেন, দাম্পত্য জীবনে সুখ আর যে ভালবাসা পেলেন তা আপনার জীবনকে অন্যরকম আলোকিত করবে।

This post was last modified on আগস্ট ৩১, ২০১৪ 10:01 am

ABM Noorullah

Recent Posts

Due to a few mistakes, the problem of hair loss can increase in monsoons

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্ষা এলেই উষ্ণ এবং আর্দ্র আবহাওয়ার জন্য চুলে দেখা দেয়…

% days ago

When you wake up, drink thick Malay milk tea? Do you know what the damage is?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেকের অভ্যাস রয়েছে সকালে ঘুম থেকে উঠেই দুধ চায়ে চুমুক…

% days ago

How Matter AI Chatbot Will Help Facebook

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কৃত্রিম বুদ্ধিমত্তা ইতিমধ্যে দখল করে আছে পুরো জায়গা। বিশ্বের অন্যতম…

% days ago

Hundreds of women are finding themselves in the play starring Mehzabeen

The Dhaka Times Desk This Eid has been promoted through television and social media.

% days ago

Donald Trump can also get impunity for criminal offenses: Supreme Court

The Dhaka Times Desk The Supreme Court of the United States has stated in a ruling that the former President…

% days ago

Scientists study: not only genetic reasons, but also the death of the last mammoth?

The Dhaka Times Desk The last living woolly mammoth group on the planet is a random and…

% days ago