A young man's income from Twitter is 4 million rupees!

The Dhaka Times Desk সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ক্রমেই আমাদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে। এমনই এক সামাজিক যোগাযোগ মাধ্যম হলো টুইটার। এই টুইটার থেকে এক যুবকের উপার্জন ৪ কোটি টাকা!

যোগাযোগ ছাড়িয়ে কারো কারো জন্য এই মাধ্যমটিও হয়ে উঠেছে একটি উপযুক্ত উপার্জন ক্ষেত্র হিসেবে। তবে আমাদের হয়তো ধারণায় ছিলো না যে সেই উপার্জন কতো হতে পারে? ক্রিস সানচেজ নামের ২৫ বছরের এক যুবক শুধুমাত্র টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করে উপার্জন করেছেন ৫ লাখ ডলার। যা দেশীয় মুদ্রায় পরিমাণ দাঁড়াচ্ছে ৪ কোটি টাকার উপরে।

ধারণা করুন তো, ক্রিস সানচেজের ফলোয়ার কতো হতে পারে? ফেসবুক, টুইটার এবং ইন্সটাগ্রাম মিলে এই যুবকের ফলোয়ার ১ কোটি ৮০ লাখের বেশি। কিভাবে ক্রিস এত ডলার উপার্জন করলো?

Related Posts

ক্রিস জানিয়েছেন, এটি সত্যিই একটি দারুণ ব্যবসায়িক দিক। আমি আমার পাবলিশারদের সঙ্গে কাজ করেছি যারা আমার ফেসবুক ও টুইটারের জন্য কনটেন্ট তৈরি করেছেন। পরে এইসব কনটেন্টগুলোর জন্য ওয়েব ট্রাফিকে প্রতিষ্ঠানগুলো হতে অর্থ উপার্জন করতাম। ওইসব প্রতিষ্ঠানগুলো নতুন পণ্য, মুভি ও সেবার প্রচারণা চালানোর জন্য সরাসরি আমার অ্যাকাউন্ট ব্যবহার করতো।

সংবাদ মাধ্যমকে ক্রিস আরও জানান, টুইটারে ১৫০টি সর্বোচ্চ ফলোয়ার পেইজের মধ্যে ‘উবারফ্যাক্টস অ্যাকাউন্ট’ হলো উল্লেখযোগ্য যাদের ফলোয়ার রয়েছে ১ কোটি ৩৫ লাখ। এদের মধ্যে রয়েছেন অনেক হাই প্রোফাইলের ব্যবহারকারীও। হাই প্রোফাইলের অনেক ব্যক্তি আমার এই অর্জনের অংশীদার।

ক্রিস বলেন, এটি সত্যি পেরিস হিল্টন এবং কিম কার্দাশিয়ান যখন রি টুইট করেন তখন এটি একটি খুব সাধারণ টুইট তাদের কাছে। তবে এটি তখনই ব্যবসা হয়, যখন প্রতিষ্ঠানগুলো আমার মাধ্যমে প্রচারণা চায়।

২৫ বছরের যুবক ক্রিস আরও জানান, যখনি আমি কোনো পোস্ট করি সেখানে অবশ্যই ছবি ও ভিডিও থাকে। সুতরাং আমার পোস্টগুলো আরও অনেক আকর্ষণীয় হয়। ছবিকে কিভাবে আরও আকর্ষণীয় করা যায়, সে বিষয়টি নিয়ে আমি কাজ করছি। প্রতিদিন অন্তত ১০ ঘণ্টা সময় আমি ব্যয় করি নতুন কনটেন্ট তৈরির জন্য। বর্তমানে ক্রিস ‘ক্যাটস আর ক্যাপাবল অব মাইন্ড কন্ট্রোল’ নামে নতুন একটি ট্রিভিয়া বুক নিয়ে কাজ করছেন বলে জানিয়েছেন। শুধুমাত্র টুইট নয়, বুদ্ধি খাটিয়ে কাজ করলে বহু অর্থ উপার্জন করা যায় তার প্রমাণ করলেন ক্রিস।

This post was last modified on জুন ১৪, ২০২২ 12:17 pm

Staff reporter

Recent Posts

What is the reason for the occasional jingle? Foods to keep in the diet

The Dhaka Times Desk If the blood flow slows down, the signs of getting tired soon...

% days ago

Apart from weight loss, you will get many other benefits by drinking mint leaf water

The Dhaka Times Desk There is no benefit from drinking mint leaf water, it…

% days ago

Infinix's budget phone Smart 8 Pro is available across the country

The Dhaka Times Desk Infinix's new smartphone 'Smart 8 Pro' has arrived in the Bangladesh market. The brand's…

% days ago

Asif Altaf New Song 'Taka' [Video]

The Dhaka Times Desk Asif Altaf, the young artist of Jibanmukhi song, has sung the title 'Taka'...

% days ago

'IMO lacks powers to act against Somali pirates'

The Dhaka Times Desk International Maritime Organization (IMO) Secretary General Arsenio Dominguez said that,…

% days ago

How confident are you? Take this test to understand!

The Dhaka Times Desk What is the first thing that catches your eye in this picture, from…

% days ago