The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হামাস-ইসরায়েল যুদ্ধবিরতিতে যাচ্ছে

হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে ইসরায়েলি হামলার পরই হামাস নেতারা যুদ্ধ বিরতি চুক্তির জন্য সম্মত হয়েছেন

A picture taken from Gaza City on May 29, 2018 shows smoke billowing in the background following an Israeli air strike on the Palestinian coastal enclave. - Israel's military struck more than 30 "military targets" in the Gaza Strip today in response to a barrage of rocket and mortar fire from the Palestinian enclave, the army said. (Photo by THOMAS COEX / AFP) (Photo credit should read THOMAS COEX/AFP/Getty Images)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ২০১৪ সালের যুদ্ধ বিরতির দীর্ঘ চার বছর পর ইসরায়েল ও হামাসের মধ্যে সম্প্রতি বড় ধরণের যুদ্ধের আশঙ্কা দেখা দেওয়ায় আবারও আলোচনায় বসছে হামাস ও ইসরায়েলি সরকার। হামাস-ইসরায়েল যুদ্ধবিরতিতে যাচ্ছে।

হামাস-ইসরায়েল যুদ্ধবিরতিতে যাচ্ছে 1

আল জাজিরার এক খবরে বলা হয়েছে, হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে ইসরায়েলি হামলার পরই হামাস নেতারা যুদ্ধ বিরতি চুক্তির জন্য সম্মত হয়েছেন।

তবে যুদ্ধ বিরতির বিষয়ে এখন পর্যন্ত কোনো রকম মন্তব্য করতে রাজি হয়নি ইসরায়েলি সরকার। হামাসের উপ-প্রধান খলিল আল হাইয়্যা বলেন, ‘ইসরায়েল যতোদিনের জন্য চুক্তি করতে চান, আমরা ততোদিনের জন্য চুক্তি করতে প্রস্তুত আছি।’

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, হামাস ও ইসরায়েলিদের মধ্যে মধ্যস্থতার জন্য বেশ কয়েকটি শক্তি কাজ করছে। জানা যায়, হামাস এবং ইসরায়েলের মধ্যে যুদ্ধ বিরতি চুক্তিতে পৌঁছাতে সহায়তা করছে মিশরের নিরাপত্তা বাহিনী।

ইতিপূর্বে মিশরের সরকারকে ইসরায়েল জানায়, হামাস যদি ইসরায়েলে হামলা বন্ধ না করে তাহলে ইসরায়েলও তার সমুচিত জবাব দেবে। সেই জবাব হবে, আরও কঠোর এবং ভয়ানক।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...