টার্মিনেটর ৫ নিয়ে আর্নল্ড শোয়ার্জেনেগারের প্রত্যাবর্তন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ হলিউডের সুপার হিরো আর্নল্ড শোয়ার্জেনেগার জনপ্রিয় টার্মিনেটর সিরিজের ছবি টার্মিনেটর-৫ এ কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন বলে সম্প্রতি নিশ্চিত করেছেন।


Arnold-Schwarzenegger-Terminator-600x402

৬৫ বছরের এ তারকা শুরু থেকে টার্মিনেটর সিরিজের প্রথম ৩টি ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলেন। তাঁর অভিনীত সর্বশেষ টার্মিনেটর-৩। এর পর তিনি ক্যালিফোর্নিয়ার গভর্নর হিসেবে দায়িত্ব পালন করায় ২০০৯ সালে মুক্তি পাওয়া সিরিজের চতুর্থ ছবি টার্মিনেটর-৪ এ অভিনয় করতে পারেননি।

আর্নল্ড শোয়ার্জেনেগার অস্ট্রেলিয়ায় ২১ শতাব্দীর আর্থিক শিক্ষা সম্মেলনে যোগ দিয়েছিলেন। সেখানেই তিনি সাংবাদিকদের জানান, “ আমি খুবি খুশী যে আমাকে টার্মিনেটর-৫ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার জন্য সুযোগ দেয়া হয়ছে। আশা করছি ছবির শুটিং আসছে জানুয়ারী শুরু হবে। আমি আবার এ ছবিতে কাজ করার সুযোগ পেয়ে গর্ববোধ করছি এবং আমি অনেক খুশী। ইতোমধ্যে ছবির চিত্রনাট্য লেখার কাজ শুরু হয়ে গেছে।“

এছাড়াও ধারণা করা হচ্ছে টার্মিনেটর ফাইভ ছবিতে পরিচালক হিসেবে ফিরবেন জেমস ক্যামেরনও। তাই চলচ্চিত্রপ্রেমীদের টার্মিনেটরের জন্য অপেক্ষাটা আরো বেশি উত্তেজনাকর হলো।

Arnold-Schwarzenegger-in--001

থ্রিলার একশান নির্ভর সায়েন্স ফিকশন ছবি ‘টার্মিনেটর’ মুক্তি পেয়েছিল ১৯৮৪ সালে। হলিউডের প্রখ্যাত চলচ্চিত্রনির্মাতা জেমস ক্যামেরন পরিচালিত ওই ছবির নামভূমিকায় অভিনয় করেন আর্নল্ড শোয়ার্জেনেগার। পরে এই সিরিজের আরও তিনটি ছবি ‘টার্মিনেটর ২: জাজমেন্ট ডে’ (১৯৯১), ‘টার্মিনেটর ৩: রাইজ অব দ্য মেশিনস’ (২০০৩) ‘টার্মিনেটর ৪: স্যালভেশন’ (২০০৯) মুক্তি পায়। টার্মিনেটর ৪: স্যালভেশন ২০ কোটি মার্কিন ডলার বাজেটের হলেও আয় করেছিল ৩৭ কোটি ১৩ লাখ মার্কিন ডলার। তারপরও সিনেমাটিতে দর্শকরা অভাব বোধ করেছিলেন সিনেমা আকর্ষণ আর টার্মিনেটরখ্যাত আর্নল্ড শোয়ার্জনেগারের।

বেশ কিছুদিন অভিনয় থেকে দূরে থাকার পর এ মাসেই মুক্তি পাওয়া ‘দ্য লাস্ট স্ট্যান্ড’ দিয়ে আবারো চলচ্চিত্রে ফিরেছেন শোয়ার্জনেগার।

তথ্য সূত্রঃ Deccanherald.com

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...