অন্ধকার টানেলে আলোর ছড়া ॥ আবার শীর্ষে সাকিব

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ম্যাচ ফিক্সিংসহ নানা অভিযোগের কারণে বাংলাদেশের ক্রিকেটপ্রেমিরা যখন হতাশ ঠিক সেই মুহূর্তে সাকিবের শীর্ষে অবস্থানের বিষয়টি আবার দেশের ক্রিকেট বোদ্ধাদের মাতিয়ে তুলতে যাচ্ছে।

shakib-al-hasan

যদিও সাকিব আল হাসান আপাতত ক্রিকেট জগৎ থেকেই অনেক দূরে। এখন তিনি মার্কিন মুলুকে। জিম্বাবুয়ে সিরিজের পর মাঠে নামাও হয়নি। তবে আবারও উঠে গেলেন আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে।

আন্তর্জাতিক ক্রিকেটে কোনো ম্যাচ না খেলেই আবারো শীর্ষ অলরাউন্ডার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের ক্রিকেটার সাকিব-আল-হাসান। সম্প্রতি ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ বাজে পারফরমেন্স করায় সকলকে ছাড়িয়ে র‌্যাংকিং শীর্ষে উঠেছেন এই বাংলাদেশী অলরাউন্ডার। বাংলাদেশ দল জিম্বাবুয়ে সফর থেকে দেশে ফেরার পর নানা নাটকীয়তা হয়েছে। আমাদের ক্রিকেট পরিমন্ডলে স্পট ফিক্সিং ও ম্যাচ পাতানোর মতো জটিল কিছু ঘটনা ঘটেছে। এতে জাতীয় দলের খেলোয়াড়দের প্রতি ভক্তদের ভালোবাসার জায়গাটায় একটু হলেও ক্ষত সৃষ্টি হয়েছে। তখনই যদি একটা সফল্য জাতীয় দলের সঙ্গে যুক্ত হয় তাহলে আমাদের গর্ব হতেই পারে। বাংলাদেশী অলরাউন্ডার আবারো একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে হাফিজকে পেছনে ফেলে শীর্ষ অলরাউন্ডার হয়েছেন। বর্তমানে পাকিস্তানের এই অলরাউন্ডার সাকিবের পরেই অবস্থান করছেন। তালিকায় হাফিজের পয়েন্ট ৩৮২, আর শীর্ষে থাকা সাকিব পাঁচ পয়েন্টে এগিয়ে। ৩৭২ পয়েন্ট নিয়ে সেরা তিন নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন। চারে ভারতের রবিন্দ্র জাদেজা। সেরা পাঁচে নেই জ্যাক ক্যালিস।

সামনে নিউজিল্যান্ড সফর। কিন্তু তার আগেই ইংলিশ কাউন্টি খেলতে যাবেন সাকিব। এবার ইংল্যান্ডের ক্লাব লিচেস্টারশায়ারের হয়ে খেলবেন তিনি।

তবে যায়ই হোক সাকিবের এই খবরে দেশের ক্রিকেটপ্রেমীদের মনে আবার আশা আলো দেখা যাচ্ছে। এখন আবার সবাই উজ্জীবিত হবেন ক্রিকেটের প্রতি। সকল ঝড়-ঝাপ্টা পেরিয়ে বাংলাদেশের ক্রিকেট আবার এগিয়ে যাবে আন্তর্জাতিক পরিমণ্ডলে সে আশা সকলের।

Advertisements
Loading...