The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভারতে টকশোতে এক মাওলানা ও নারীর মধ্যে হাতাহাতি! [ভিডিও]

হাতাহাতির ঘটনাটি ঘটেছে ভারতের বেসরকারি টেলিভিশন চ্যানেল জি হিন্দুস্তানের একটি লাইভ টকশোতে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ টকশোতে মাঝে মধ্যেই বাদানুবাদের ঘটনা ঘটে। তবে এবার একজন মাওলানা ও নারীর মধ্যে সরাসরি টক শোতে এমন হাতাহাতির ঘটনা সকলকেই বিস্মিত করেছে। ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন।

ভারতে টকশোতে এক মাওলানা ও নারীর মধ্যে হাতাহাতি! [ভিডিও] 1

হাতাহাতির ঘটনাটি ঘটেছে ভারতের বেসরকারি টেলিভিশন চ্যানেল জি হিন্দুস্তানের একটি লাইভ টকশোতে। ওই টকশোতে একজন মাওলানার সঙ্গে নারী আইনজীবীর হাতাহাতির ঘটনা ঘটে। তিন তালাকের বিরুদ্ধে সোচ্চার দেশটির নারী আইনজীবী ফারাহ ফায়াজের সঙ্গে এজাজ আরশাদ কাজমি নামে এক মাওলানার এই হাতাহাতির ঘটনাটি ঘটে।

টকশোতে তিন তালাকের বিরোধিতা করে ওই নারী ও মাওলানার মধ্যে বেশ উচ্চ বাক্য বিনিময় হয়। ওই বিতর্কের সময় আইনজীবী ফায়াজ বলেন, এখন যেভাবে মুসলিমরা তিন তালাকের চর্চা করছেন; তা কোরআন স্বীকৃত কোনো পদ্ধতি নয়। যথোপযুক্ত সম্মতি ছাড়া তিন তালাকের এই প্রক্রিয়ায় প্রত্যেক মুসলিম নারীর মৌলিক মানবাধিকারও লঙ্ঘিত হয়। বিয়ে ও তালাকের ব্যাপারে যথাযথ আইন না থাকার কারণে মুসলিম নারীরা বার বার বৈষম্যের স্বীকার হচ্ছেন।

এই সময় মাওলানা এজাজ আরশাদ কাজমি ওই নারী আইনজীবীর মন্তব্যকে ইসলামবিরোধী বলে দাবি করেন। তারপরই দুইজনের মধ্যে তীব্র বাকবিতণ্ডা শুরু হয়ে যায়। নিজের ক্রোধ নিয়ন্ত্রণ করতে না পেরে ওই নারী আইনজীবী মাওলানার গালে চড়ও বসিয়ে দেন। এই সময় মাওয়ানাও ওই নারীকে পাল্টা চড় মারতে থাকেন। পরে দুই নারী উপস্থাপকের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত করা হয়। এই সময় অন্য একজন মাওলানা এজাজকে সরিয়ে নিয়ে যান।

দেখুন ভিডিওটি

Loading...