আটকে গেলো জাজের ‘বেপরোয়া’

হঠাৎ করেই জানা গেলো ঈদে সিনেমাটি মুক্তি পাওয়ার কোনো সম্ভাবনাই নেই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জাজ মাল্টিমিডিয়ার চলচ্চিত্র ‘বেপরোয়া’ এবারের ঈদে মুক্তি পাওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে এসে শোনা যাচ্ছে ঈদে মুক্তি পাওয়ার কোনো সম্ভাবনাই নেই।

আগেই শোনা গিয়েছিল আসন্ন ঈদে মুক্তি পাবে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত নতুন সিনেমা ‘বেপরোয়া’। সেভাবেই চলছিল প্রচার ও প্রচারণা। তবে হঠাৎ করেই জানা গেলো ঈদে সিনেমাটি মুক্তি পাওয়ার কোনো সম্ভাবনাই নেই। বিষয়টি সংবাদ মাধ্যমকে জানালেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। ‘বেপরোয়া’ চলচ্চিত্রটি নির্মাণ করেছেন ওপার বাংলার নির্মাতা রাজা চন্দ।

পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ‘রাজা চন্দ বাংলাদেশে কোনো চলচ্চিত্র নির্মাণ করতে পারবেন না। ‘বেপরোয়া’ চলচ্চিত্রটি যদি রাজা চন্দ পরিচালক হয়ে থাকেন আর এই সিনেমা যদি বাংলাদেশের একক সিনেমা হয়ে থাকে তবে এটি ঈদে কেনো, কোনোদিনই মুক্তি পাবে না। কোলকাতার লোকাল প্রোডাকশন হিসেবে মুক্তি পেতে পারে সাফটা চুক্তির মাধ্যমে। তবে ঈদে নয়, সরকারি আইন অনুযায়ী কোনো উৎসবে প্রেক্ষাগৃহে বিদেশী সিনেমা মুক্তি পাবে না।’

বদিউল আলম খোকন বলেন, ‘বাংলাদেশে বিশ্বের যেকোনো দেশের পরিচালক কাজ করতে পারবেন। সেক্ষেত্রে তাকে আগে বাংলাদেশ পরিচালক সমিতির সদস্য পদ গ্রহণ করতে হবে। তিনি আমাদের সমিতিতে এসেছিলেন, আমরাও উনাকে অতিথি পরিচালক হিসেবে সদস্য পদ প্রদানের সিদ্ধান্ত নিই তবে তিনি আমাদের যেসব নিয়ম পালন করতে হয় তা না করে কোলকাতায় চলে যান। পরবর্তী সময়ে আমাদের সঙ্গে আর কোনো যোগাযোগ করেননি তিনি। এই সিনেমার শুটিং বাংলাদেশে না করে কোলকাতায় করেন। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি তিনি আমাদের সমিতির সদস্যও হতে পারবেন না। তিনি বাংলাদেশের কোনো সিনেমা নির্মাণও করতে পারবেন না।’

রাজা চন্দ পরিচালিত ‘বেপরোয়া’ সিনেমায় চিত্রনায়িকা ববির বিপরীতে রয়েছেন রোশন। আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, নিমা রহমান, সাদেক বাচ্চু প্রমুখ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...