পাকিস্তানের সেই চা বিক্রেতা জাফরের সম্পত্তির মূল্য ৩ কোটি রুপি!

চা-ওয়ালা নয়, গুল জাফর রীতিমতো কোটিপতি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভোটে জয় লাভের পরই উন্মোচিত হয়েছে আসল চেহারা। চা-ওয়ালা সাংসদ রাতারাতি হয়ে গেছেন কোটিপতি। পাকিস্তানের সেই চা বিক্রেতা জাফরের সম্পত্তির মূল্য ৩ কোটি রুপি!

পাকিস্তানে ভোটে জয় লাভের পরই উন্মোচিত হয়েছে আসল চেহারা। চা-ওয়ালা সাংসদ রাতারাতি হয়ে গেলেন কোটিপতি। দলের সাংসদের এমন গল্পে বেকায়দায় পড়েছেন তেহরিক-ই-ইনসাফ পার্টি প্রধান ইমরান খান।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, পাকিস্তানে জাতীয় নির্বাচনের সময় খাইবার পাখতুনখাওয়ার বাজাউর আসনের প্রার্থী গুল জাফর খানকে চা-ওয়ালা বলে প্রচার করেছিল ইমরান খানের পার্টি পিটিআই। চা-ওয়ালা হওয়ায় নরেন্দ্র মোদীর মতো গুল জাফর ব্যাপক সাড়া ফেলেছিলেন প্রচারের ক্ষেত্রে। মানুষ সমর্থনও করেছিল। তবে ভোট শেষ হতে না হতেই বেরিয়ে পড়লো আসল চেহারা। বাধা হয়ে দাঁড়িয়েছে পাক নির্বাচন কমিশনে জমা দেওয়া গুল জাফরের আয়ের হিসাব।

পাকিস্তানের নির্বাচন কমিশনে জমা দেওয়া তথ্য মতে, গুল জাফরের সম্পত্তির মূল্য ৩ কোটি পাকিস্তানি রুপি। অর্থাৎ চা-ওয়ালা নয়, গুল জাফর রীতিমতো কোটিপতি। দেখা ‌যাচ্ছে যে, গুল জাফরের ১ কোটি টাকার স্থাবর সম্পত্তিও রয়েছে। ২টি বাড়ি, এক কোটি ২০ লাখ টাকা দামের জমিও রয়েছে। মাত্র এক বছরে তার সম্পত্তির পরিমাণ বেড়েছে ১,৮৪,০০০ টাকা।

ইমরান খানের দলের স্থান পাওয়ার পূর্বে গুল জাফর রাওয়ালপিন্ডির এক হোটেলে চা বানাতেন বলে প্রচার করা হয়েছিলো। সেই ছবি প্রকাশও করা হয় নির্বাচনের সময়। বিষয়টি নিয়ে এখন সমালোচনার ঝড় উঠেছে পাকিস্তানে। যে কারণে ইমরানের শপথ নেওয়ার আগেই পিটিআইয়ের দিকে আঙুল তুলছে পাকিস্তানের নানা মহল। এমনিতেই পিটিআইয়ের বিরুদ্ধে নির্বাচনে জালিয়াতির অভি‌যোগ রয়েছে আগে থেকেই। জাফর জনিয়েছেন, চা তৈরি তার একটি পেশা। তবে সাংসদ হিসেবে তার প্রধান কাজই হবে এলাকায় শিক্ষার প্রসার ঘটানো।

উল্লেখ্য, একবার পিছিয়ে যাওয়ার পর ১৮ অগাস্ট প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন ইমরান খান। তার পূর্বেই ১৩ অগাস্ট ন্যাশনাল আসেম্বলির সভা ডেকেছেন প্রেসিডেন্ট মামনুন হোসেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...