মাটি খুঁড়তেই বেরিয়ে এলো এক দানবীয় পা!

মারলি ও পাউলো চিকুইনেল নামের এই কৃষক দম্পতি তাঁদের আলু ক্ষেত হতে উদ্ধার করেছেন ৮ কেজি ওজনের এই দানবীয় 'পা'

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই এমন বিশাল দানবীয় পা হয়তো আমরা আগে কখনও দেখিনি। এবার ঠিক এমনই একটি ঘটনা ঘটেছে। মাটি খুঁড়ে পাওয়া গেছে এক দানবীয় পা!

এমন একটি ঘটনা ঘটেছে দক্ষিণ ব্রাজিলের সান্তা কান্তারিনা প্রদেশের মেলেইরো শহরে। সকলের অগচোরে চোখের আড়ালে মাটির নীচেই বেড়ে উঠেছিল এই ‘দানবীয় পা’টি! মাটি হতে সেটিকে তোলার পর হতবাক হয়ে গেলেন এক কৃষক দম্পতি! রীতিমতো একজন মানুষের পা! ৫টি আঙুলও আছে এতে, এক কথায় এক দানবীয় পা!

জানা গেছে, মারলি ও পাউলো চিকুইনেল নামের এই কৃষক দম্পতি তাঁদের আলু ক্ষেত হতে উদ্ধার করেছেন ৮ কেজি ওজনের এই দানবীয় ‘পা’। তবে এটি কোনো অজানা প্রাণীর জীবাশ্ম নয়, এই ‘পা’ আসলে এটি একটি অস্বাভাবিক আলু। পাঁচটি আঙুল, পায়ের পাতা ও গোড়ালি সমেত পুরোপুরি একটি মানুষের দানবীয় পা। তার গায়ে শিকড় এমনভাবে ছড়িয়ে রয়েছে সেগুলোকে মানুষের পায়ের লোমের মতোই মনে হচ্ছে!

প্রথমে এটি দেখলে যে কেও এটিকে দানবীয় পা হিসেবে মনে করবেন তাতে সন্দেহ নেই। এই কৃষক দম্পতিও প্রথমে দানবীয় পা ভেবে ভয় পেয়েছিলেন। তবে পরক্ষণই তাদের সেই ভুল ভাঙ্গে। তারা বুঝতে পারেন আসলে এটি কোনো দানবীয় পা নয়, এটি আসলে বিশাল আকৃতিকর একটি আলু!

Advertisements
Loading...