২৪ ক্যারেট সোনায় মোড়ানো এক কেজি মিষ্টির দাম ৯ হাজার টাকা!

এই ঘটনাটি ভারতের। দেশটির গুজরাটের একটি মিষ্টির দোকানে বিক্রি হচ্ছে এমনই এক পদের মিষ্টি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা যদি কাওকে বলা যায় তাহলে প্রশ্ন আসতেই পারে। এক কেজি মিষ্টির দাম আর কতোই না হবে। কিন্তু আজব মনে হলেও এই ঘটনাটি সত্যি। আর তা হলো ২৪ ক্যারেট সোনায় মোড়ানো এক কেজি মিষ্টির দাম ৯ হাজার টাকা!

এক কেজি মিষ্টির দাম খুব বেশি প্রিমিয়াম ধরণের হলেও সর্বোচ্চ এক হাজার টাকার বেশি হতে পারে না। তবে কেজিপ্রতি ৯ হাজার টাকা মূল্যের মিষ্টিও পাওয়া যাচ্ছে দোকানগুলোতে; তাও অন্য কোথাও নয়, এই উপমহাদেশেই। তবে সেই মিষ্টি অবশ্য ২৪ ক্যারেট নিখাঁদ সোনায় মোড়ানো!

এই ঘটনাটি ভারতের। দেশটির গুজরাটের একটি মিষ্টির দোকানে বিক্রি হচ্ছে এমনই এক পদের মিষ্টি। আসন্ন রাখী উৎসব উপলক্ষ্যে ভারতের মিষ্টির বাজার এখন বেশ রমরমে। তাই তারা নানা পদের মিষ্টি বানাতে ব্যস্ত।

গুজরাটের সুরাটের ওই দোকানে প্রতিকেজি মিষ্টির সর্বনিম্ন মূল্য ৯ হাজার টাকা। দামের কারণ একটাই- তাহলো এই দোকানের মিষ্টির বিশেষত্ব হলো সেগুলোয় ২৪-ক্যারেট সোনার রাংতায় মোড়া থাকে।

এক ক্রেতা তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে ঠিক এভাবেই বললেন, “দোকানে ঢুকেই আমি সত্যিই অবাক হয়ে গিয়েছিলাম। দোকানের লোকেরা আমাকে বললো এই মিষ্টিগুলো শরীরের পক্ষে বিশেষ উপকারী। আমি ওঁদের শুভকামনা করি ও আশা করি সুরাটের লোকেরা এর থেকে উপকারও পাবেন”।

এখন প্রশ্ন আসতে পারে, আমিষ্টিতে সোনা ব্যবহারের বুদ্ধিটা কীভাবে এলো? প্রশ্নের উত্তরে দোকানের মালিক প্রিন্স মিঠাইওয়ালা জানিয়েছেন, সোনার স্বাস্থ্যগুণের কথা মাথায় রেখেই তাঁরা এমন একটি উদ্যোগ নিয়েছেন।

“রূপোর বদলে সোনার স্বাস্থ্যগুণের কথা মাথায় রেখেই আমরা সোনার রাংতা ব্যবহার করেছি। অনেক মানুষই রাখী উপলক্ষে এই মিষ্টি কিনছেন”, জানিয়েছেন দোকানী।

এনডিটিভি’র খবরে বলা হয়েছে, দামি এই মিষ্টিগুলোর নাম দেওয়া হয়েছে `সোনার মিষ্টি`। এই মিষ্টি বর্তমানে দোকানের সমস্ত ক্রেতার কাছেই বিশেষ আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

Advertisements
Loading...