মধ্যরাতে বাসের নীচে ১০ ফুট লম্বা অজগর!

বাসের নীচ হতে এতো বড় অজগর উদ্ধার হওয়ার ঘটনা এটিই প্রথম

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কেও তখন চিন্তাও করেনি এমন একটি কাণ্ড ঘটতে পারে, কারণ সময় তখন প্রায় মধ্যরাত পার হয়ে গেছে। ডিপোতে বাস ঢুকিয়ে তাতে সিএনজি ভরার জন্য বাসের নীচে ঢুকেছেন চালক। তখন তার চক্ষু চড়ক গাছ!

বাসের নিচে যেতেই চালকের হঠাৎই কানে আসে এক নাগাড়ে মৃদু একটি আওয়াজ হচ্ছে। অনেকক্ষণ থেকেই সিএনজি ভরতে ভরতে আওয়াজ শুনতে পাচ্ছিলেন। তারপর শব্দের উৎস সন্ধানে ভালো করে তল্লাশি শুরু করলেন চালক। তাতেই যা দেখলেন ভয়ে আত্মা বের হয়ে যাবার মতো অবস্থা। বাসের নীচে নিশ্চিন্তে গুটিয়ে রয়েছে বিশাল আকারের একটি অজগর সাপ!

এনডিটিভি’র এক খবরে জানা যায়, এমন একটি ঘটনা ঘটেছে ভারতে। দিল্লি শহরে লোকালয়ে হামেশাই সাপ উদ্ধার নতুন কোনও ঘটনা নয়। তবে বাসের নীচ হতে এতো বড় অজগর উদ্ধার হওয়ার ঘটনা এটিই প্রথম। গত বৃহস্পতিবার ডিটিসি রাজঘাট ডিপোর ২ নম্বর চত্বর হতে প্রায় ১০ ফুট লম্বা ওই সাপটিকে উদ্ধার করে স্থানীয় বন্যাপ্রাণী এনজিও এসওএস। ওই রাতেই ডিপো হতে সাহায্য চেয়ে ফোন করা হয় এনজিওর কাছে। তারা ঘটনাস্থলে গিয়ে ১০ ফুট লম্বা ওই ভারতীয় রক পাইথনটিকে উদ্ধার করে।

এক বিবৃতিতে ডিপোর কর্মচারী লোকেশ কুমার জানিয়েছেন, ‘ওই ড্রাইভার বাসের নীচ থেকে ক্রমাগত হিসহিস শব্দ পেয়ে বিষয়টা আরও ভালো করে দেখার চেষ্টা করেন। তারপরই তার নজরে আসে বিশালাকৃতির ওই সাপটির দিকে। সঙ্গেসঙ্গেই তিনি আমাদের অবগত করেন।’

সংবাদ মধ্যমের খবরে জানা গেছে, বর্তমানে ভারতীয় রক পাইথনটি ওই এনজিওর পর্যবেক্ষণে রয়েছে। তবে শীঘ্রই জঙ্গলে মুক্তি দেওয়া হবে এই সরীসৃপটিকে। এদিকে এই খবর জানাজানি হলে এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়। এলাকার মানুষ ভীড় জমান ওই অজগরটিকে এক নজর দেখার জন্য।

Advertisements
Loading...