নোকিয়া ৯-এ থাকছে ৬টি ক্যামেরা!

নোকিয়া ৯ ফোনের পিছনে অনেকটা বৃত্তাকারে এই ক্যামেরাগুলি রয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এইচএমডি গ্লোবাল কোম্পানির পরবর্তী ফ্ল্যাগশিপ হলো নোকিয়া ৯। ইতিমধ্যেই এই ফোন সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ পেয়েছে ইন্টারনেটে। তাতে দেখা যাচ্ছে, নোকিয়া ৯-এ থাকছে ৬টি ক্যামেরা!

নতুন এক রিপোর্টে বলা হয়েছে, নোকিয়া ৯ এর নতুন একটি ছবি প্রকাশিত হয়েছে। সম্প্রতি প্রকাশ পাওয়া এই ছবিতে নোকিয়া ৯ ফোনের পিছন দিকটা দেখা গিয়েছে। এই ছবি সত্যি হলে নোকিয়া ৯ ফোনের পিছনে ৫টি ক্যামেরা থাকবে! অর্থাৎ সামনে মিলিয়ে মোট ৬টি ক্যামেরা থাকবে বলে ধারণা করা হচ্ছে।

চীনের এক ওয়েবসাইটে সম্প্রতি নোকিয়া ৯ ফোনের ওই ছবিটি প্রকাশিত হয়। এই ছবিতে দেখা যায়, নোকিয়া ৯ এর পিছনে ৫টি ক্যামেরা দেখা যাচ্ছে। বাজারে অন্য সব ফোনের থেকে এই ফোনের ক্যামেরা সম্পূর্ণ ভিন্ন। ছবিটি দেখলেই তা পরিষ্কার হয়ে যাচ্ছে বিষয়টি। কোম্পানির অন্যান্য ফোনের মতোই এই ফোনের ক্যামেরাতেও Zeiss লেন্সও থাকবে।

এই ছবিতে দেখা গেছে, নোকিয়া ৯ ফোনের পিছনে অনেকটা বৃত্তাকারে এই ক্যামেরাগুলি রয়েছে। একইঙ্গে একটি LLED ফ্ল্যাশ দেখা গেছে। ডুয়াল সিম যুক্ত এই ফোনের যে ছবি প্রকাশ পেয়েছে সেখানে নোকিয়া ৯ দেখা গিয়েছে নীল রঙে। নোকিয়া ৯-এর পিছনে গ্লাসও ব্যবহার হতে পারে বলে মনে করা হচ্ছে।

এই ছবি যদি সত্যি হয তাহলে এই প্রথম কোনো স্মার্টফোনে ৬টি ক্যামেরা দেখা যাবে। তবে এই ছবি কোম্পানিটি প্রকাশ করেনি। আপাতত ফাঁস হওয়া এই ছবির সত্যতাও যাচাই করা যায়নি। তবে এই ছবি ফাঁস হওয়ার পর হতে টেক দুনিয়ায় স্মার্টফোনে ৫টি ক্যামেরার প্রাসঙ্গিকতা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

ইতিপূর্বে একাধিক রিপোর্টে জানা যায়, নোকিয়া ৯ এ থাকছে Snapdragon 845 চিপসেট। তবে ২০১৯ এ এই ফোনটি লঞ্চ হলে Snapdragon এর পরবর্তী চিপসেট ব্যবহার হতে পারে। এই ফোনেই প্রথমবারের মতো ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করতে যাচ্ছে নোকিয়া।

Advertisements
Loading...