বিষ্ঠা দিয়ে তৈরি এক অভিনব শিল্পকর্ম!

মেরি প্রথমে স্থানীয় একটি মেলাতে তার এই বিষ্ঠা শিল্প নিয়ে স্টল দেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই এক অভিনব শিল্পকর্ম বটে! কারণ হলো বিষ্ঠা দিয়ে তৈরি করা হয়েছে এই শিল্পকর্ম! এমন কথা কখনও ভাবা যায়? এই অসাধ্য সাধন করেছেন মেরি উইঞ্চেনবাচ নামে এক শিল্পী।

শিল্প তো অনেক রকমই হতে পারে। আকাশ-পাতাল ভেবে অনেক নাম মনে এলেও কারও মনে এমন একটি জিনিসের নাম হয়তো মাথাতে আসবেই না যে বিষ্ঠা দিয়ে শিল্পকর্ম! ঠিক তাই এবার হরিণের বিষ্ঠা দিয়ে শিল্পকর্ম করার খবর নেট দুনিয়ায় বেশ হৈ চৈ পড়ে গেছে!

এনডিটিভি’র এক খবর বলা হয়, এই অসাধ্য শিল্পকর্মটি করেছেন মেরি উইঞ্চেনবাচ নামে একজন শিল্পী। তিনি হরিণের বিষ্ঠা দিয়ে তৈরি করেছেন অসাধারণ সব শিল্পকর্ম।

মেরি প্রথমে স্থানীয় একটি মেলাতে তার এই বিষ্ঠা শিল্প নিয়ে স্টল দেন। এর পরে ইন্টারনেটে ছড়িয়ে পড়ে তার এই শিল্পকর্মটি। মুর্তি হতে শুরু করে ঘড়ি, কানের দুল, এমন অনেক কিছুই বানিয়েছেন হরিণের বিষ্ঠা দিয়ে!

মেরি উইঞ্চেনবাচ এর ফেসবুক পেজ, ‘Tirdy Works’ হাজার হাজার মানুষ `লাইক` দিয়েছেন। এই শিল্পকর্মটি অনেকেই পছন্দ করে এর ভূয়সী প্রশংসাও করেছেন।

মেরি উইঞ্চেনবাচ বলেন, সকলেই বাথরুমে যান, সুতরাং সকলেই বিষয়টি খুব সহজেই বুঝতে পারবেন। এই শিল্পকর্মটির আমি যা নাম দিয়েছি এই নামটা মানুষ প্রতিদিন বলেন কিংবা শোনেন। আমি এই দুই শব্দের মেলবন্ধন ঘটিয়ে এমন কিছুই বানাতে চেয়েছিলাম, যা মূলত অর্ধেক শালীন আবার অর্ধেক শুনে মজাও পাবেন সবাই।

Advertisements
Loading...