বন্ধ হয়ে যাচ্ছে গুগল প্লাস!

ইতিপূর্বে ওয়াল স্ট্রিট জার্নাল গুগল নিয়ে একটি প্রতিবেদনও প্রকাশ করে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সামাজিক যোগাযোগ সাইট গুগল প্লাস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে সার্চ জায়ান্ট গুগল। সিকিউরিটি বাগ (এক ধরনের সফওয়্যার) আক্রান্ত কয়েক লাখ অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য দিতে ব্যর্থ হওয়ার পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা কেবল নিউজ নেটওয়ার্ক (সিএনএন) এ আজ (মঙ্গলবার) এই তথ্য প্রচার করা হয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়।

এক ব্লগ পোস্টে কোম্পানিটি বলেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সঙ্গে টক্কর দিতে গিয়ে ২০১১ সালে গুগল প্লাস চালু হলেও এটি জনপ্রিয়তা অর্জন করতে ব্যর্থ।

ইতিপূর্বে ওয়াল স্ট্রিট জার্নাল গুগল নিয়ে একটি প্রতিবেদনও প্রকাশ করে। ওই প্রতিবেদনে বলা হয়, অতিরিক্ত পুঙ্খানুপুঙ্খ তদন্ত এড়াতে গিয়ে বাগ আক্রান্ত গুগল প্লাস ব্যবহারকারীদের কোনো তথ্য দিতে চায় না গুগল।

গুগল ব্লগ পোস্টে আরও বলেছে যে, চলতি বছরের মার্চে তারা একটি বাগ শনাক্ত করে। পরীক্ষা করে দেখা যায় যে, এর মাধ্যমে অ্যাপ ডেভেলপাররা খুব সহজেই ব্যবহারকারীদের প্রোফাইলে ঢুকে ওইসব তথ্য হাতিয়ে নিতে পারে, কারণ যেগুলো ‘পাবলিক’ হিসেবে চিহ্নিত করা হয়নি।

পরে গুগল জানতে পারে যে, এই বাগ অন্ততপক্ষে ৫ লাখ অ্যাকাউন্টকে আক্রান্ত করেছে। যদিও কোম্পানিটি বলেছে, এই বাগের মাধ্যমে কোনো ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নেওয়ার কোনো প্রমাণ তারা এখনও পায়নি। তথ্যসূত্র: http://www.deshebideshe.com

Advertisements
Loading...