The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘পাকিস্তান মালয়েশিয়ার উন্নয়ন মডেল নকল করতে চায়’ -ইমরান খান

দুদিনের সফরে এসে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মাদের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ইমরান খান এসব কথা বলেছেন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন যে, পাকিস্তান মালয়েশিয়ার উন্নয়নের মডেল হবহু নকল করতে চায়। মালয়েশিয়ার সমৃদ্ধি এবং উন্নয়নের বিষয়ে দেশটির নেতাদের কাছ থেকে অনেক কিছু শিখতেও চায়।

‘পাকিস্তান মালয়েশিয়ার উন্নয়ন মডেল নকল করতে চায়’ -ইমরান খান 1

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন যে, পাকিস্তান মালয়েশিয়ার উন্নয়নের মডেল হবহু নকল করতে চায়। মালয়েশিয়ার সমৃদ্ধি এবং উন্নয়নের বিষয়ে দেশটির নেতাদের কাছ থেকে অনেক কিছু শিখতেও চায়।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বুধবার দুদিনের সফরে এসে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মাদের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ইমরান খান এসব কথা বলেছেন। এই সময় ইমরান খান পাকিস্তানের জাতীয় দিবসে ইসলামাবাদ সফর করার জন্য মাহাথির মুহাম্মাদকে আমন্ত্রণ করেছেন। ২৩ মার্চ পাকিস্তানে জাতীয় দিবস উদযাপন করা হয়ে থাকে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ইমরান খানের আমন্ত্রণ গ্রহণ করেন এবং তিনি মার্চে পাকিস্তান সফর করবেন বলেও জানিয়েছেন। এ সময় দ্বিপক্ষীয় সংলাপ প্রক্রিয়া অব্যাহত রাখবেন বলেও মাহাথির মুহাম্মাদ নিজের সম্মতির কথা জানিয়েছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, সুশাসনের কারণে মালয়েশিয়ার মডেলকে তিনি হবহু নকল করতে চান। মাহাথির মুহাম্মাদের প্রশংসা করে পাক প্রধানমন্ত্রী আরও বলেছেন, তিনি মালয়েশিয়াকে সম্পূর্ণভাবেই বদলে দিয়েছেন। মাথাপিছু আয় ও জিডিপিও বাড়িয়েছেন।

পাক প্রধানমন্ত্রী বলেন, “বাণিজ্য ও ভবিষ্যত সহযোগিতার পাশাপাশি আমরা পর্যটন খাতেও মালয়েশিয়ার সহযোগিতা পেতে চাই।” তিনি জানান, পাকিস্তানে বহু সংখ্যক পর্যটনকেন্দ্র থাকলেও কোনো রিসোর্ট নেই।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আরও বলেন, তার নেতৃত্বে গঠিত নতুন সরকার দেশকে এমন অবস্থায় পেয়েছে যেখানে নজিরবিহীনভাবে ঋণে জর্জরিত। পাক প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দেশের দুর্নীতি দূর করার ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় বসেছে। এই পরিস্থিতি মোকাবেলার জন্য মালয়েশিয়ার মডেল থেকে অনেক কিছু শিখতে চায়।

মঙ্গলবার রাতে ইমরান খান একটি প্রতিনিধিদল নিয়ে কুয়ালালামপুর পৌঁছান। পাক প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশী, অর্থমন্ত্রী আসাদ উমর ও বাণিজ্য উপদেষ্টা আবদুর রাজাক দাউদ।

উল্লেখ্য, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মাদ চলতি বছর দ্বিতীয় দফায় ক্ষমতায় আসার পর ইমরান খানই প্রথম কোনো সরকার-প্রধান যিনি মালয়েশিয়ার সফর করলেন।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মাদ আগের টার্মে ক্ষমতায় থাকাকালীন দেশটির ব্যাপক উন্নয়ন সাধন করেন যা বিশ্ববাসীর কাছে একটি অনুকরণীয় মডেল হিসেবে পরিগণিত হয়ে আসছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...