The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘সৌদি যুবরাজকে বাঁচানোর চেষ্টা করে ট্রাম্প ভুল করছেন’ -মার্কিন ডেমোক্র্যাট সিনেটর

সৌদি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের বিষয়ে মার্কিন ডেমোক্র্যাট সিনেটর জেফ মার্কলি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন ডেমোক্র্যাট সিনেটর অভিযোগ করে বলেছেন যে, ‘সৌদি যুবরাজকে বাঁচানোর চেষ্টা করে ট্রাম্প ভুল করছেন’। মার্কিন নাগরিক সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে নির্মমভাবে হত্যাকাণ্ডের বিরুদ্ধে সমগ্র বিশ্ব আজ সোচ্চার।

‘সৌদি যুবরাজকে বাঁচানোর চেষ্টা করে ট্রাম্প ভুল করছেন’ -মার্কিন ডেমোক্র্যাট সিনেটর 1

সৌদি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের বিষয়ে যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে বাঁচিয়ে দেওয়ার চেষ্টা করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভুল করছেন বলে মন্তব্য করেছেন মার্কিন ডেমোক্র্যাট সিনেটর জেফ মার্কলি। মার্কিন সিনেটের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য গত (শুক্রবার) দেওয়া এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেন।

তিনি আরও বলেন, মোহাম্মাদ বিন সালমানকে বাঁচিয়ে দেওয়ার পেছনে ট্রাম্পের একমাত্র যুক্তি হলো তার মাধ্যমে সৌদি আরবের কাছে হাজার হাজার কোটি ডলারের সমরাস্ত্র বিক্রি করছে ওয়াশিংটন। এই যুক্তি দেখিয়ে ট্রাম্প কংগ্রেসে বিন সালমানের বিরুদ্ধে প্রস্তাব উত্থাপনের বিরোধিতা করে আসছেন।

মার্কলি আরও বলেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও আরও জটিল নীতি গ্রহণ করে দাবি করছেন, মধ্যপ্রাচ্যে আমেরিকার নীতি বাস্তবায়নের ক্ষেত্রে সৌদি আরব ওয়াশিংটনের সবচেয়ে বড় একজন সহযোগী। তবে এসব কথা বলে বিশ্বব্যাপী সাড়া জাগানো একটি হত্যাকাণ্ডের মূল হোতাকে দায়মুক্তি দেওয়া হচ্ছে বলে এই সিনেটর অভিযোগ করেছেন।

উল্লেখ্য, সৌদি রাজতন্ত্র-বিরোধী সাংবাদিক জামাল খাশোগি গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন। সৌদি সরকার ১৭ দিন ধরে খাশোগির অবস্থান সম্পর্কে কোনো কিছু জানা থাকার কথা অস্বীকার করেন।

এরপর তীব্র আন্তর্জাতিক চাপের মুখে অবশেষে ১৯ অক্টোবর স্বীকার করে যে, খাশোগিকে সৌদি কনস্যুলেটের ভেতরেই হত্যা করা হয়েছে।

Loading...