The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আজ ২৫ ডিসেম্বর: শুভ বড়দিন

‘পাপীকে নয়, পাপকে ঘৃণা করো এবং ‘ঘৃণা নয়, ভালোবাসো’ এই ‘সদা দীপ্ত রহে অক্ষয় জ্যোতিময়’ আহ্বান যিশু খৃস্টের

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ২৫ ডিসেম্বর, শুভ বড়দিন। যিশু খৃস্টের জন্মদিন। খৃস্টান ধর্মাবলম্বিতের ঘরে ঘরে উত্সবের আনন্দধারা। গো-সালা, ক্রিসমাস ট্রি ও বর্ণময় বাতি শোভা পাবে গির্জা, গৃহ-দুয়ার ও অভিজাত হোটেলগুলোতে।

আজ ২৫ ডিসেম্বর: শুভ বড়দিন 1

আজ ২৫ ডিসেম্বর, শুভ বড় দিন। ‘পাপীকে নয়, পাপকে ঘৃণা করো এবং ‘ঘৃণা নয়, ভালোবাসো’ এই ‘সদা দীপ্ত রহে অক্ষয় জ্যোতিময়’ আহ্বান নিয়ে মানুষের ‘মনের রাজা’ হয়ে যিশুখ্রিষ্ট এদিন আসেন এই পৃথিবীতে। আজ খ্রিষ্টানদের ঘরে ঘরে যেনো উত্সবের এক আনন্দধারা বয়ে যাচ্ছে। বহুবর্ণ আলোকের রোশনাইয়ে ভেসে যাচ্ছে গির্জা, গৃহ-দুয়ার ও অভিজাত হোটেলগুলো। আজকের এই দিনে সাজানো হয়েছে গো-সালা, ক্রিসমাস ট্রি ও বর্ণময় বাতি দিয়ে।

আজকের এই দিনে সারাবিশ্বের মতো বাংলাদেশের খ্রিষ্টান সম্প্রদায়ও নানা আনুষ্ঠানিকতায় পালন করছেন তাদের এই সবচেয়ে বড় উত্সবটি। আজ প্রভাতে গির্জায় বিশেষ প্রার্থনার (খ্রিষ্টযোগ) মাধ্যমে শুরু হয় দিনের কর্মসূচি। বাড়িতে বাড়িতে থাকবে কেক, পিঠা, কমলালেবু, পোলাও-বিরিয়ানিসহ বিভিন্ন ধরনের সুস্বাদু এবং উন্নতমানের খাবারদাবারের আয়োজন।

বেড়ানো, ধর্মীয় গান, কীর্তন, অতিথি আপ্যায়ন ও পরমানন্দে কাটাবেন বাংলাদেশের খ্রিষ্টান সম্প্রদায়। দিবসটি উপলক্ষে প্রেসিডেন্ট অ্যাডভোকেট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন রাজনৈতিক ও ধর্মী সম্প্র্রদায় পৃথক পৃথক বাণীতে খ্রিষ্টান সম্প্র্রদায়ের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন। বড়দিন উপলক্ষে আজ সরকারি ছুটি।

Loading...