চলছে বুকিং: ২০২০ সালেই আকাশে উড়বে উড়ন্ত গাড়ি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যানজটের কারণে নাকাল অবস্থায় পড়তে হয় আমাদের। সঠিক সময়ে নির্ধারিত স্থানে পৌঁছানো সত্যিই দুষ্কর একটি ব্যাপার। সেই সমস্যা মেটাতে এবার এলো উড়ন্ত গাড়ি। ইতিমধ্যে বুকিং শুরু হয়ে গেছে। আগামীবছর অর্থাৎ ২০২০ সালেই আকাশে উড়বে উড়ন্ত গাড়ি!

যানজটের কারণে নাকাল অবস্থায় পড়তে হয় আমাদের। সঠিক সময়ে নির্ধারিত স্থানে পৌঁছানো সত্যিই দুষ্কর একটি ব্যাপার। সেই সমস্যা মেটাতে এবার এলো উড়ন্ত গাড়ি। ইতিমধ্যেই এই গাড়ির বুকিং শুরু হয়ে গেছে। আগামীবছর অর্থাৎ ২০২০ সালেই আকাশে উড়বে উড়ন্ত গাড়ি! যানজটের কারণে এই গাড়ি জনপ্রিয়তা পাবে বলে আশা করা হচ্ছে।

মানুষের জীবনযাত্র স্থবির হয়ে যায় যানজটের কারণে। প্রয়োজনীয় কাজে যেতে দেরি হয়ে পড়ে অধিকাংশ সময়। শুধু তাই নয়, যানজটের কারণে মৃত্যুরও ঘটনা ঘটে হর হামেশায়। তবে এবার এইসব সমস্যার অবসান যেনো দূর হতে চলেছে। কারণ শীঘ্রই ব্রিটেনের রাস্তায় আসছে ফ্লাইং কার বা যাকে বলে উড়ন্ত গাড়ি।

Related Post

যানজটের ঝামেলা থেকে মুক্তি দিতে এই গাড়ি নিয়ে আসছে ব্রিটেনের ডাচ সংস্থা পিএএল-ভি ইন্টারন্যাশনাল। ২০২০ সালের মধ্যেই ব্র্রিটেনের রাস্তায় এটি চলতে শুরু করবে বলে জানিয়েছে এই সংস্থাটি। প্রথমদিকে ৯০টি গাড়ি বাজারে ছাড়বে এই সংস্থাটি। এ জন্য ইতিমধ্যেই প্রি-বুকিং শুরু হয়ে গেছে। পিএএল-ভি তাদের ওয়েবসাইটে এইসব তথ্য দিয়েছে।

পিএএল-ভি জানিয়েছে যে, প্রথম দিকে শুধু ব্রিটেনে, ইউরোপ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে এই গাড়ি। তারপর আস্তে আস্তে বিশ্বের প্রায় সব দেশেই তারা এই গাড়ি বাজারজাত করবে।

নির্মাতারা জানিয়েছেন যে, এই গাড়িটি মূলত তিন চাকার। এই গাড়িটি চলবে পেট্রোলে। আবিষ্কৃত এই নতুন গাড়ির জ্বালানি ধারণ ক্ষমতা ১০০ লিটার। গাড়িটিতে ২ জন বসার সিট রয়েছে। ২০ কেজির মতো মালামাল বহনক্ষমতা। এই গাড়িটির ওজন ৬৬৪ কেজি। এই গাড়ি সড়কে সর্বোচ্চ গতি হবে ১৬০ কিলোমিটার, অপরদিকে উড়ন্ত অবস্থায় এই গাড়ির গতি হবে ১৮০ কিলোমিটার।

এই গাড়ির প্রস্তুতকারী সংস্থাটি জানিয়েছে, গাড়িটির দুটি মডেল। একটি পিএএল-ভি লিবার্টি এক্সিকিউটিভ এবং অপরটি পিএএল-ভি লিবার্টি স্পোর্ট। পিএএল-ভি লিবার্টি এক্সিকিউটিভ গাড়ির দাম রাখা হয়েছে ২৫ হাজার ডলার। বিস্তারিত জানতে হলে পিএএল-ভি’র ওয়েবসাইট- www.pal-v.com এ ক্লিক করতে পারেন।

This post was last modified on জানুয়ারী ১৬, ২০২০ 12:56 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

আপনি কী জনেন দিবানিদ্রার অভ্যাসে বাড়তে পারে ডিমেনশিয়ার ঝুঁকি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিনের বেলায় ঘুমানোকে আমরা ভাত ঘুম বলে থাকি। তবে দিনের…

% দিন আগে

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ সেশনের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে আয়োজিত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল…

% দিন আগে

এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩: ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতি পেলো আইফার্মার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩- এর…

% দিন আগে

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে