The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চলছে বুকিং: ২০২০ সালেই আকাশে উড়বে উড়ন্ত গাড়ি

যানজটের ঝামেলা থেকে মুক্তি দিতে এই গাড়ি নিয়ে আসছে ব্রিটেনের ডাচ সংস্থা পিএএল-ভি ইন্টারন্যাশনাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যানজটের কারণে নাকাল অবস্থায় পড়তে হয় আমাদের। সঠিক সময়ে নির্ধারিত স্থানে পৌঁছানো সত্যিই দুষ্কর একটি ব্যাপার। সেই সমস্যা মেটাতে এবার এলো উড়ন্ত গাড়ি। ইতিমধ্যে বুকিং শুরু হয়ে গেছে। আগামীবছর অর্থাৎ ২০২০ সালেই আকাশে উড়বে উড়ন্ত গাড়ি!

চলছে বুকিং: ২০২০ সালেই আকাশে উড়বে উড়ন্ত গাড়ি 1

যানজটের কারণে নাকাল অবস্থায় পড়তে হয় আমাদের। সঠিক সময়ে নির্ধারিত স্থানে পৌঁছানো সত্যিই দুষ্কর একটি ব্যাপার। সেই সমস্যা মেটাতে এবার এলো উড়ন্ত গাড়ি। ইতিমধ্যেই এই গাড়ির বুকিং শুরু হয়ে গেছে। আগামীবছর অর্থাৎ ২০২০ সালেই আকাশে উড়বে উড়ন্ত গাড়ি! যানজটের কারণে এই গাড়ি জনপ্রিয়তা পাবে বলে আশা করা হচ্ছে।

মানুষের জীবনযাত্র স্থবির হয়ে যায় যানজটের কারণে। প্রয়োজনীয় কাজে যেতে দেরি হয়ে পড়ে অধিকাংশ সময়। শুধু তাই নয়, যানজটের কারণে মৃত্যুরও ঘটনা ঘটে হর হামেশায়। তবে এবার এইসব সমস্যার অবসান যেনো দূর হতে চলেছে। কারণ শীঘ্রই ব্রিটেনের রাস্তায় আসছে ফ্লাইং কার বা যাকে বলে উড়ন্ত গাড়ি।

যানজটের ঝামেলা থেকে মুক্তি দিতে এই গাড়ি নিয়ে আসছে ব্রিটেনের ডাচ সংস্থা পিএএল-ভি ইন্টারন্যাশনাল। ২০২০ সালের মধ্যেই ব্র্রিটেনের রাস্তায় এটি চলতে শুরু করবে বলে জানিয়েছে এই সংস্থাটি। প্রথমদিকে ৯০টি গাড়ি বাজারে ছাড়বে এই সংস্থাটি। এ জন্য ইতিমধ্যেই প্রি-বুকিং শুরু হয়ে গেছে। পিএএল-ভি তাদের ওয়েবসাইটে এইসব তথ্য দিয়েছে।

পিএএল-ভি জানিয়েছে যে, প্রথম দিকে শুধু ব্রিটেনে, ইউরোপ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে এই গাড়ি। তারপর আস্তে আস্তে বিশ্বের প্রায় সব দেশেই তারা এই গাড়ি বাজারজাত করবে।

নির্মাতারা জানিয়েছেন যে, এই গাড়িটি মূলত তিন চাকার। এই গাড়িটি চলবে পেট্রোলে। আবিষ্কৃত এই নতুন গাড়ির জ্বালানি ধারণ ক্ষমতা ১০০ লিটার। গাড়িটিতে ২ জন বসার সিট রয়েছে। ২০ কেজির মতো মালামাল বহনক্ষমতা। এই গাড়িটির ওজন ৬৬৪ কেজি। এই গাড়ি সড়কে সর্বোচ্চ গতি হবে ১৬০ কিলোমিটার, অপরদিকে উড়ন্ত অবস্থায় এই গাড়ির গতি হবে ১৮০ কিলোমিটার।

এই গাড়ির প্রস্তুতকারী সংস্থাটি জানিয়েছে, গাড়িটির দুটি মডেল। একটি পিএএল-ভি লিবার্টি এক্সিকিউটিভ এবং অপরটি পিএএল-ভি লিবার্টি স্পোর্ট। পিএএল-ভি লিবার্টি এক্সিকিউটিভ গাড়ির দাম রাখা হয়েছে ২৫ হাজার ডলার। বিস্তারিত জানতে হলে পিএএল-ভি’র ওয়েবসাইট- www.pal-v.com এ ক্লিক করতে পারেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...