রাণী এলিজাবেথ একই ব্যাগ ব্যবহার করছেন ৫০ বছর যাবত!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা সবাই জানি একজন রাণীর কি এতোই অভাব যে পুরোনো জিনিস এতো বছর ধরে ব্যবহার করবেন? রাণী এলিজাবেথ নাকি একই ব্যাগ ব্যবহার করছেন দীর্ঘ ৫০ বছর ধরে! আসলেও কী তাই?

আমরা সবাই জানি একজন রাণীর কি এতোই অভাব যে পুরোনো জিনিস এতো বছর ধরে ব্যবহার করবেন? রাণী এলিজাবেথ নাকি একই ব্যাগ ব্যবহার করছেন দীর্ঘ ৫০ বছর ধরে! আসলেও কী তাই?

এমন একটি খবর শুনে যে কেও আশ্চর্য হতেই পারেন। কারণ তিনি আর কেও নন একজন রাণী। থাকেন বিশাল এক প্রাসাদে। বিত্তের অভাব নেই তার, বিলাসবহুল জীবন যাপন তার। অথচ ব্যবহার করেন একটি হ্যান্ডব্যাগ। তাও দেখতে আটপৌরে টাইপের, কালো রঙের ছোট্ট একটি ব্যাগ। এই ব্যাগ নাকি রাণী এলিজাবেথ ব্যবহার করছেন ৫০ বছর ধরে!

Related Post

ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর বলেছে, রাণী এলিজাবেথের এই ব্যাগটির আবার নামও রয়েছে। তার ব্যাগটির নাম ‘লানার’। ব্যাগটি রাণীর অত্যন্ত পছন্দের একটি জিনিস। তাই বিশেষ অনুষ্ঠানে কখনোই হাতছাড়া করেন না এই ব্যাগটিকে। যেসব বড় বড় অনুষ্ঠানে রাণী সাধারণত অংশগ্রহণ করেন, সেখানে তাঁর হাতে এই কালো রঙের ব্যাগটি দেখা যায়। এমনকি গত বছর উইন্ডসর ক্যাসেলের ড্রয়িংরুমেও এই ব্যাগকেই সঙ্গী করেছিলেন রানি এলিজাবেথ।

এনডিটিভির খবরে বলা হয়, রানি এলিজাবেথের এই ব্যাগটি বিশেষভাবে নকশা করা একটি ব্যাগ কিন্তু মান্ধাতা আমলের ব্যাগ। এই ব্যাগটি নিয়েই ১৯৭০ সালে সাবেক মার্কিন প্রেসিডেন্ট রিচার্ড নিক্সন এবং প্রধানমন্ত্রী এডওয়ার্ড হিথের সঙ্গেও ঐতিহাসিক বৈঠক করেছিলেন রাণী এলিজাবেথ। আবার ২০০০ সালে বিল ক্লিনটন ও হিলারি ক্লিনটনের সঙ্গে সাক্ষাতের সময়ও এই ব্যাগটিই ছিল রাণী এলিজাবেথের সঙ্গী হয়ে। আবার ২০১৭ সালে রাজকীয় প্যারেডেও এই ব্যাগ নিয়ে যান রানি এলিজাবেথ।

এই বিশেষ ব্যাগের বিষয়ে সংবাদমাধ্যম এক্সপ্রেসের খবরে বলা হয়, ১৯৬৮ সাল হতে এই কালো ব্যাগটি ব্যবহার শুরু করে আসছেন রানি এলিজাবেথ। রাজকীয় কিছু সূত্র বলেছে, ব্যাগটি রাণীর নাকি খুব পছন্দ করেন। এই ব্যাগ তৈরি করা কোম্পানির প্রশংসাও করেছেন অনেকেই। কারণ হলো ৫০ বছর ধরে একটি ব্যাগের টিকে থাকাও তো কম কিছু নয়! তাই এই কালো ব্যাগটি এখন বিশ্বের সংবাদ মাধ্যমের শিরোনাম।

This post was last modified on জানুয়ারী ১৩, ২০১৯ 4:52 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

এবার গাজর দিয়ে তৈরি হলো বাঁশি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা এতোদিন দেখে আসছি বাঁশ দিয়ে বাঁশি বানানো হয়। আর…

% দিন আগে

কুষ্টিয়ার ঐতিহাসিক ঝাউদিয়া শাহী মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ৩ মে ২০২৪ খৃস্টাব্দ, ২০ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ইউরিক অ্যাসিডের মাত্রা কমাতে ওষুধের পাশাপাশি জীবন যাত্রায় কিছু বদল আনতে হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রক্তে ইউরিক অ্যাসিড বেশি থাকলে খাওয়া-দাওয়ায় রাশ টানতে হবে। তবে…

% দিন আগে

প্রবৃদ্ধিশীল ফ্রিল্যান্সিং খাতে গুরুত্বারোপ: কুমিল্লায় ফ্রিল্যান্সার মিটআপ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফ্রিল্যান্সিং খাতের প্রবৃদ্ধির ওপর আলোকপাত করে সম্প্রতি ফ্রিল্যান্সার নিয়ে এক…

% দিন আগে

সবাইকে সাথে নিয়ে দেশের ঝান্ডা-বেসিসের পতাকা পুরো বিশ্বে বয়ে বেড়াতে চাই- এম আসিফ রহমান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নতুন প্রজন্মের কাছে ভিষণ জনপ্রিয় মুখ এম আসিফ রহমান। ওয়ার্ডপ্রেস…

% দিন আগে

ইত্যাদির গানে দুনিয়া মাত করলেন অভিনেত্রী ফারিণ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের রোজার ঈদে ইত্যাদির বিশেষ পর্বে গায়িকা হিসেবে অভিষেক ঘটে…

% দিন আগে