এবার মহাসাগরে হাঙরের সঙ্গে সেলফি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সেলফি যুগ আসার পর একের পর এক সেলফি নিয়ে ঘটনা ঘটছে। দাফনের আগে মৃত ব্যক্তির সঙ্গেও সেলফি তুলতে পিছপা হন না অনেকেই। এবার ব্যতিক্রমি ঘটনা হলো মহাসাগরে হাঙরের সঙ্গে সেলফি!

সেলফি যুগ আসার পর একের পর এক সেলফি নিয়ে ঘটনা ঘটছে। দাফনের আগে মৃত ব্যক্তির সঙ্গেও সেলফি তুলতে পিছপা হন না অনেকেই। ট্রেনের ছাদে, সমুদ্রের ধারে, সুউচ্চ পাহাড় বা কখনও চিড়িয়াখানায় গিয়ে ভয়ংকর কোনো জীব-জন্তুর সঙ্গে সেলফি তুলতেও কেও কুণ্ঠাবোধ করেন না। এবার ব্যতিক্রমি ঘটনা হলো মহাসাগরে গভীর পানির মধ্যে হাঙরের সঙ্গে সেলফি তোলার ঘটনা ঘটেছে!

এই কাজটি করেছেন প্রশান্ত মহাসাগরে একদল ডুবুরি। তারা বিশাল একটি হাঙরের সঙ্গে সেলফি তুলেছেন। মহাসাগরের ঠিক মাঝখানে ডুবুরি দল যে হাঙরটির সঙ্গে সেলফি তুলেছেন সেটি সাগরের সবচেয়ে বড় হাঙরের মধ্যে একটি। যার দৈর্ঘ্য হলো ২০ ফুট আর ওজন প্রায় আড়াই টন!

Related Post

সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে। ওই প্রতিবেদনে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের হাওয়াই রাজ্যের ওহু দ্বীপের দক্ষিণ উপকূলে একদল ডুবুরি হাঙরটির সঙ্গে সেলফি তোলেন। যে ডুবুরি দল হাঙরটির সঙ্গে সেলফি তোলেন তাদের নেতৃত্বে ছিলেন ওশান রামসে নামে একজন ডুবুরি।

খবরে জানা যায়, এই সাদা রংয়ের হাঙরটির নাম হলো ‘ডিপ ব্লু শার্ক’ অর্থাৎ ‘গাঢ় নীল হাঙর’। ডুবুরিদের মধ্যে অনেকেই নাকি আবার ওই স্ত্রী হাঙরটিকে ছুঁয়েও দেখেছেন! তারা পছন্দমতো সেলফিও তুলেছেন একের পর এক। হাঙরের খোঁজ পেতে ওই ডুবুরির দল নাকি একটি বিশেষ কৌশলের আশ্রয় নেয়। সমুদ্রের একটি স্থানে মৃত তিমির মাংস ফেলে রাখে তারা। তাদের এই বিশেষ কৌশলের কাছে ধরা পড়ে যায় ওই হাঙরটি।

হাঙর সম্পর্কে ওশান রামসে নামে ওই ডুবুরি হাওয়াই রাজ্যের প্রভাবশালী দৈনিক হনলুলু স্টার অ্যাডভারটাইজারকে জানিয়েছেন, ‘টাইগার শার্ক’ নামে পরিচিত এক জাতের হাঙর এসে মৃত তিমিটির মাংস খাচ্ছিল। আমরা এমন দৃশ্য ভিডিও করার প্রস্ততি নিই।

এমন সময় দেখি কিছু টাইগার শার্কের সঙ্গে ‘ডিপ ব্লু শার্ক’ নামে ওই হাঙরটিও সেখানে আসে। হাঙরটি এসে ডুবুরিদের নৌকাটিকে বার বার নাড়া দিতে থাকে। তারপরই মূলত সেটিকে ছুঁয়ে দেখার এবং সেলফি তোলার সুযোগ আসে আমাদের এই দলটির হাতে। আমরা তখন সেলফি তুলি এবং তিমিটির কাছে গিয়ে ছুঁয়েও দেখি!’

This post was last modified on জানুয়ারী ২৭, ২০১৯ 4:41 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ভারতে গাধার দুধ বিক্রি হচ্ছে সাড়ে ৬ হাজার টাকা লিটার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের সমাজে গাধা নামক প্রাণীটি কঠোর পরিশ্রমের রূপক হিসেবে প্রচলিত।…

% দিন আগে

চট্টগ্রামের একটি নৈসর্গিক প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ৫ মে ২০২৪ খৃস্টাব্দ, ২২ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

সঠিক নিয়ম মানলে আম খেয়ে পেটের কোনো সমস্যা হবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিমাণে একটু বেশি আম খেলেই গ্যাসের মতো সমস্যা হয় অনেকের।…

% দিন আগে

বাংলা ভাষার প্রথম স্মার্টওয়াচ এবার বাজারে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে এলো বাংলা ভাষার স্মার্টওয়াচ। দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান আজওয়া টেকের…

% দিন আগে

আবারও অনিরুদ্ধর সিনেমায় অভিনয় করবেন জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘পিংক’ এর নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর…

% দিন আগে

হামাসকে সাত দিনের সময় দিলো ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিম্মি চুক্তিতে রাজি হতে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসকে মাত্র সাত…

% দিন আগে