The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বহুল ব্যবহৃত স্মার্ট টিভির কয়েকটি অ্যাপ সম্পর্কে জেনে নিন

বিভিন্ন ব্র্যান্ডের স্মার্ট টিভিতে নিজস্ব কিছু অ্যাপ রয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে স্মার্ট টিভির ব্যবহার বেড়েছে। এখন আর আগের মতো টিভি বেচা বিক্রি খুব একটা হচ্ছে না। আজ জেনে নিন বহুল ব্যবহৃত স্মার্ট টিভির অ্যাপ সম্পর্কে।

বহুল ব্যবহৃত স্মার্ট টিভির কয়েকটি অ্যাপ সম্পর্কে জেনে নিন 1

স্মার্ট টিভিতে ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে বিভিন্ন অ্যাপ ব্যবহার করা যায়। কিছু অ্যাপ বিনামূল্যে ব্যবহার করা যায়, আবার কিছু অ্যাপ রয়েছে যেগুলো ব্যবহারের জন্য টাকা খরচ করতে হয়। আবার কিছু সেবার জন্য নিয়মিত সাবস্ক্রিপশন ফিরও প্রয়োজন হতে পারে। বিভিন্ন ব্র্যান্ডের স্মার্ট টিভিতে নিজস্ব কিছু অ্যাপ রয়েছে। তবে সব স্মার্ট টিভির বহুল ব্যবহৃত ও কাজের কিছু অ্যাপের বর্ণনাও থাকছে আজকের এই প্রতিবেদনে।

স্কাইপ

ভিডিও ও অডিও কলের জন্য স্কাইপ বিশেষভাবে পরিচিত একটি নাম। যাদের পরিবারের সদস্য এবং আত্মীয়স্বজন দূরবর্তী স্থানে অর্থাৎ দেশের বাইরে থাকেন, তারা স্কাইপে অ্যাপটি বেশি ব্যবহার করেন। স্মার্ট টিভিতে স্কাইপে অ্যাপের মাধ্যমে বড় পর্দায় সবাই মিলে একসঙ্গে কথা বলা সম্ভব হবে।

ইউটিউব

ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য ভিডিও দেখার অন্যতম এবং জনপ্রিয় প্ল্যাটফর্ম হলো ইউটিউব। মোবাইল ফোন বা ল্যাপটপ কম্পিউটারের পর্দার চেয়ে স্মার্ট টিভির বড় পর্দায় উচ্চ মানের (এইচডি) ইউটিউব ভিডিও দেখা বিনোদনের মাত্রাকে আরও অনেক গুণ বাড়িয়ে দিতে পারে। ইউটিউবে ভিডিও দেখার জন্য ইউটিউব অ্যাপটি বিনামূল্যেই ব্যবহার করা যায়। সে ক্ষেত্রে আপনাকে জিমেইল দিয়ে সাইন-ইন করতে হবে।

নেটফ্লিক্স

এক্সক্লুসিভ নানা সিনেমা এবং টিভি শো দেখার জনপ্রিয় মাধ্যম হলো এই নেটফ্লিক্স। বিভিন্ন ডিভাইস হতে নেটফ্লিক্স ব্যবহার করা গেলেও পরিবারের সব সদস্য বা বন্ধুবান্ধব মিলে বড় পর্দায় নেটফ্লিক্সের আয়োজন উপভোগে আনন্দ যেনো আরও একটু বেশিই হয়ে থাকে। নেটফ্লিক্সের প্রথম মাসের সাবস্ক্রিপশন ফ্রি হলেও পরবর্তী মাস হতে সাবস্ক্রিপশন ফি দিতে হয়। সাবস্ক্রাইব করার পূর্বে অবশ্যই আপনাকে প্যাকেজ দেখে নিতে হবে। যেমন এইচডি ভিডিও দেখা যাবে কি না, আলট্রা এইচডি ভিডিও দেখা যায় কি না, একসঙ্গে কয়টি যন্ত্রে দেখা যাবে ইত্যাদি নানা বিষয়গুলো আপনাকে দেখে নিতে হবে।

ই-শেয়ার অ্যাপ

ই-শেয়ার অ্যাপটি একইসঙ্গে স্মার্টফোন এবং স্মার্ট টিভিতে ইনস্টল করে স্মার্টফোনের মাধ্যমে স্মার্ট টিভি নিয়ন্ত্রণ করতে পারবেন, যা স্মার্ট টিভি অপারেট করা আরও সহজ হবে।

অ্যাপটোইড টিভি

অ্যাপটোইড টিভি হলো স্মার্ট টিভিতে বিভিন্ন অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করার জন্য বিশেষভাবে তৈরি একটি অ্যাপ স্টোর।

এই অ্যাপগুলো ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যম, খেলাধুলা, সংবাদ, শরীরচর্চা, স্বাস্থ্য, রান্না, সাজসজ্জা, আবহাওয়াসহ বিভিন্ন ধরনের অ্যাপ ব্যবহারের সুযোগ রয়েছে আপনার স্মার্ট টিভিতে। তাই দেরি না করে এই অ্যাপগুলো আপনি নামিয়ে নিতে পারেন।

Loading...