The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উইন্ডোজ সেভেন সুরক্ষিত রাখার জন্য নতুন সিকিউরিটি আপডেট

এসএইচএ-২ নামের নতুন সিকিউরিটি সিস্টেম উইন্ডোজ সেভেনের জন্য আনা হচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাইক্রোসফটের তরফ থেকে আগেই বলা হয়েছিল যে, ২০২০ সাল হতে মাইক্রোসফটের উইন্ডোজ সেভেন অপারেটিং সিস্টেমে কোনও সিকিউরিটি আপডেট পাওয়া যাবে না। যদিও ডেস্কটপ কিংবা ল্যাপটপে উইন্ডোজ ৭ অপারেটিং সিস্টেম শুধুমাত্র ব্যবহার করা যাবে।

উইন্ডোজ সেভেন সুরক্ষিত রাখার জন্য নতুন সিকিউরিটি আপডেট 1

চলতি বছরেই মার্চ মাসে উইন্ডোজ সেভেন অপারেটিং সিস্টেমের জন্য নতুন একটি সিকিউরিটি আপডেট নিয়ে আসতে চলেছে মাইক্রোসফট। সংস্থার তরফ হতে বলা হয়েছে, এই আপডেটটি যদি ব্যবহারকারীরা না নেন, তাহলে আগামী জুলাই মাসেই উইন্ডোজ সেভেনের সব রকম সাপোর্টই বন্ধ হয়ে যাবে।

কারণ হিসেবে বলা হয়েছে, ইতিপূর্বে এসএইচএ-১ নামের যে সিকিউরিটি সিস্টেম উইন্ডোজ সেভেনে দেওয়া হতো, সেটিকে এখন আর সুরক্ষিত মনে করছেন না উইন্ডোজ সেভেন নির্মাতারা।

তাই এসএইচএ-২ নামের নতুন সিকিউরিটি সিস্টেম উইন্ডোজ সেভেনের জন্য আনা হচ্ছে। আগামী জুলাই মাস পর্যন্ত এই নতুন আপডেট পাওয়া যাবে বলে জানানো হয়েছে সংস্থার তরফ থেকে।

তবে কী হতে পারে এই নতুন সিস্টেমটি আপগ্রেড না করলে? এই বিষয়ে জানা যায় যে, অ্যান্টিভাইরাস ও ম্যালওয়ার আটকানোর জন্য কোনও সুরক্ষা পাওয়া যাবে না এই অপারেটিং সিস্টেমে।

যে কারণে কম্পিউটার খারাপ হওয়ার সঙ্গে সঙ্গেই বাড়বে ব্যক্তিগত তথ্য হারানোর নানা ঝুঁকি। এই নিরাপত্তাজনিত ঝুঁকি ও ভাইরাসের সমস্যা এড়াতেই উইন্ডোজ ১০-এ আপগ্রেড করার পরামর্শ দিয়েছে উইন্ডোজ নির্মাতা এই মার্কিন প্রতিষ্ঠানটি।

Loading...