The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মনিবকে মেরে ফেললো এক পোষা সিংহ!

খাঁচাটি ভেতর থেকে বন্ধ ছিল। ঘটনাস্থলে পুলিশ যাওয়ার পরই আলাদা প্রকোষ্ঠে থাকা সিংহগুলোকে গুলি করে হত্যা করা হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের পোষা সিংহের আক্রমণেই নিহত হয়েছেন চেক প্রজাতন্ত্রের এক ব্যক্তি। চেক প্রজাতন্ত্রের পূর্বাঞ্চলে প্রজননের জন্য ৯ বছর বয়সী ওই সিংহীটি পুষছিলেন মিশাল প্রাসেক নামে ওই ব্যক্তি।

মনিবকে মেরে ফেললো এক পোষা সিংহ! 1

হঠাৎ করে ঘটে এমন একটি দুর্ঘটনা। প্রাসেকের বাবা সিংহের খাঁচার ভেতরে তার ছেলের মরদেহ পেয়ে হতভম্ব। স্থানীয় গণমাধ্যমকে তিনি জানান, খাঁচাটি ভেতর থেকে বন্ধ ছিল। ঘটনাস্থলে পুলিশ যাওয়ার পরই আলাদা প্রকোষ্ঠে থাকা সিংহগুলোকে গুলি করে হত্যা করা হয়।

পুলিশের একজন মুখপাত্র সংবাদ মাধ্যমকে জানান, ‘মরদেহের কাছে পৌঁছাতে গেলে তাদের সিংহগুলোকে হত্যা করতেই হতো।’ ৩৩ বছর বয়সী প্রাসেক ২০১৬ সালে সিংহটি কিনেছিলেন এবং সিংহীটি তিনি কিনেছিলেন গত বছর।

যদেচভ গ্রামে নিজের বাসার পেছনে স্থানীয় পদ্ধতিতে বানানো খাঁচায় ওই সিংহগুলোকে পুষছিলেন তিনি। সেই সময় খাঁচা বানানোর জন্য তাকে কোনো রকম অনুমতি দেয়নি কর্তৃপক্ষ। অবৈধভাবে বন্য প্রাণী প্রজননের দায়ে তাকে জরিমানা করা হয়।

গত বছর প্রাসেকের বিষয়টি স্থানীয় পত্রিকার খবরেও উঠে আসে। তাতে দেখা যায়, তিনি সিংহীর গলায় দড়ি পরিয়ে হাটানোর সময় একজন সাইক্লিস্ট ওই সিংহীর সঙ্গে ধাক্কা খায়। ওই ঘটনাটিকে পরবর্তীতে ট্রাফিক দুর্ঘটনা হিসেবেই বিবেচনা করা হয়।

এদিকে প্রাসেকের মৃত্যুর ঘটনার পর যদেচভের মেয়র আশা প্রকাশ করেন যে, ‘এই ঘটনার পর হয়তো দীর্ঘমেয়াদি এই সমস্যা সমাধানের পথ খুঁজে পাওয়া যাবে।’

Loading...