The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সুইজারল্যান্ডের একটি মনোমুগ্ধকর প্রাকৃতিক দৃশ্য

এখানে রয়েছে বিস্তীর্ণ পাহাড়ের সারি। ঝর্ণার কলকল ধ্বনি যেনো ভ্রমণপিপাসুদের মুগ্ধ না করেই পারে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বুধবার, ১৩ মার্চ ২০১৯ খৃস্টাব্দ, ২৯ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ, ৫ রজব ১৪৪০ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

সুইজারল্যান্ডের একটি মনোমুগ্ধকর প্রাকৃতিক দৃশ্য 1

যে দৃশ্যটি আপনারা দেখছেন সেটি সুইজারল্যান্ডের মনোমুগ্ধকর প্রাকৃতিক দৃশ্য। এমন একটি স্থানে গেলে আপনিও মোহিত হবেন তাতে কোনো সন্দেহ নেই।

সুইজারল্যান্ডের এই ছোট্ট গ্রামের নাম ব্র্যাভুয়াঁ। মনোমুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্যের কারণে ৫৬.২ বর্গমাইল এলাকাজুড়ে বিস্তৃত এই গ্রামটিতে প্রতি বছর বিপুল সংখ্যক পর্যটকের সমাগম ঘটে। দৃশ্যগুলো দেখলে মনে হবে, প্রকৃতি যেনো তার ঐশ্বর্য দিয়ে গ্রামটিকে মনের মতো করে সাজিয়ে তুলেছে। যেনো অনেকটা স্বপ্নের মতোই একটি গ্রামটি। গ্রামের একেবারে পাশ দিয়ে বয়ে গেছে আলেবুলা নদী।

এখানে রয়েছে বিস্তীর্ণ পাহাড়ের সারি। ঝর্ণার কলকল ধ্বনি যেনো ভ্রমণপিপাসুদের মুগ্ধ না করেই পারে না। তবে এই গ্রামে ছবি তোলা নিষিদ্ধ করেছে সেখানকার কর্তৃপক্ষ। কেও ছবি তুললে তাকে গুনতে হয় জরিমানা।

২০১৭ সালের জানুয়ারি মাস পর্যন্ত গ্রামটির মোট জনসংখ্যা ছিলো মাত্র ৫৩০ জন। সৌন্দর্যের পসরা নিয়ে সাজানো গ্রামটিতে রয়েছে প্রাচীন রোমান সভ্যতার নিদর্শন একটি চার্চও। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য দেখলে যেনো ভোলা যায় না। মনে হয় সত্যিই যেনো এক স্বর্গ!

ছবি: Fine Art America ও তথ্য: http://www.somoyerkonthosor.com এর সৌজন্যে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...