The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

যৌতুক চাওয়ায় বরকে ন্যাড়া করলো কনেপক্ষ!

একটি মোটরসাইকেল এবং একটি সোনার হার দাবি করে হবু শ্বশুরের কাছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিয়েতে যৌতুকের কাহিনী আজ নতুন নয়। তবে বর্তমান সময় যৌতুক নিয়ে কড়াকড়ি আইন থাকায় কেও যৌতুকের দাবি করতে সাহস পায় না। এবার ভারতে যৌতুক চাওয়ায় বরকে ন্যাড়া করলো কনেপক্ষ!

যৌতুক চাওয়ায় বরকে ন্যাড়া করলো কনেপক্ষ! 1

যৌতুকের আইন কড়াকড়ি হলেও এখন মানুষের মধ্যে এই যৌতুকের প্রবণাত দেখা যাচ্ছে। যেমন ঘটেছে ভারতে। সেখানে বিয়েতে যৌতুক হিসেবে একটি মোটরসাইকেল এবং একটি সোনার হার দাবি করায় কাল হয়ে দাঁড়ায় বরের! যৌতুক চাওয়ার কারণে বরের মাথা অর্ধেক ন্যাড়া করে সোজা ফেরত পাঠিয়ে দেন কনেপক্ষের লোকজন। সম্প্রতি ভারতের উত্তরপ্রদেশে ঘটেছে এমন একটি ঘটনা।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে যে, ভারতের উত্তরপ্রদেশের এক তরুণ বিয়ের পাঁচদিন আগেই একটি মোটরসাইকেল এবং একটি সোনার হার দাবি করে হবু শ্বশুরের কাছে। বরের ওই দাবির পর কনের অভিভাবকরা সময় চেয়ে নেন।

তারা জানান যে, ধীরে ধীরে তার সব দাবি মিটিয়ে দেওয়া হবে। তবে বর এতে বিশ্বাস করতে রাজি নন। তাই বিয়ে করতে আসার পর বিয়ের আসরেই মোটরসাইকেল ও সোনার হার না পেলে বিয়ে করবেন না বলে সাফ জানিয়ে দেন বর। এতে করে চটে যান বিয়েতে উপস্থিত অতিথিরা। তখন শুরু হয় কথাকাটাকাটি। একপর্যায়ে তা হাতাহাতিতেও রূপ নেয়।

এই ঝামেলার মধ্যেই বিয়েতে উপস্থিত লোকজন যৌতুক চাওয়ার অপরাধে বরকে ধরে ক্ষুর দিয়ে মাথার অর্ধেক ন্যাড়া করে দেন। মাথার ঠিক মাঝের দিকের অংশ কামিয়ে দেওয়া হয়। পরে বরের মাথা অর্ধেক কামিয়েই ফেরত পাঠিয়ে দেন কনে পক্ষের লোকজন।

Loading...