The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অচেনা কারোর সাথে প্রথম সাক্ষাতের আগে যে বিষয়গুলো মাথায় রাখতে হবে

কেউ দুদিন কিছু মিষ্টি কথা বলে, আর সেই কথার প্রলোভনে পরে তার সাথে দেখা করতে যায়

দি ঢাকা টাইমস ডেস্ক।। বর্তমানে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা নানা অচেনা ব্যক্তিদের সাথে পরিচিত হই। দুদিন কিছু মিষ্টি কথা বলে, তারপর সেই কথার প্রলোভনে পরে ওই ব্যক্তির সাথে দেখা করতে যায়। সেই অচেনা ব্যক্তি আপনার জন্য শুভ এবং অশুভ দুইটাই হতে পারে। আর মেয়েদের ক্ষেত্রে সেটা আরো ভয়ানক হতে পারে। তাই আমাদের জেনে রাখা উচিৎ কোন অচেনা ব্যক্তির সাথে সাক্ষাৎ করতে যাওয়ার আগে যে বিষয়গুলো মাথায় রাখতে হবে।

অচেনা কারোর সাথে প্রথম সাক্ষাতের আগে যে বিষয়গুলো মাথায় রাখতে হবে 1

১। এমন কোন জায়গা সিলেক্ট না করা যেখানে প্রথম সাক্ষাৎ করার জন্য সেই ব্যক্তি আপনাকে বেশি অনুরোধ করে। নিজের অনুকূলে এবং চেনা কোন জায়গায় দেখা করতে পারেন। তবে সেটা অবশ্যই কোন রেস্তোরা বা ক্যাফে হলে ভাল হয়। ভুলেও কোন অচেনা ব্যক্তির সাথে কোন নির্জন জায়গা বা আপনার অচেনা কোন জায়গায় দেখা করবেন না। এতে নানা বিপদ হতে পারে।

২। প্রথম সাক্ষাতে অনেক সময় আপনার সেই অচেনা ব্যক্তি আপনার জন্য কোন খাবার জিনিস আনতে পারে। সেই খাবার কোনভাবেই সেখানে খাওয়া যাবে না। কারণ এমন অনেক প্রতারক আছে যারা আপনাকে এমন খাবার খাওয়াবে। তারপর আপনাকে অসুস্থ বানিয়ে অন্যদের কাছে সে আপনার খুব ঘনিষ্ট এমন পরিচয় দিয়ে আপনাকে নিয়ে যাবে। তাই কখনই তার দেওয়া কোন খাবার সেখানে খাবেন না।

৩। তার সাথে আপনার যদি কোন স্যোসাল মিডিয়ায় পরিচয় হয়, তবে তার প্রোফাইল ভাল করে চেক করুন। তার কথা বার্তা এবং প্রোফাইলের তথ্যের সাথে কতটা মিল রয়েছে তা লক্ষ্য করুন।

৪। সে আপনাকে যে সকল কথা বলে তা কতটা সত্য তা বুঝার চেষ্টা করুন। সে বার বার আপনাকের মিথ্যা কথা বলে কি না তা লক্ষ্য রাখুন। কারণ এমন অনেকে আছেন যারা মিথ্যা কথা অনেক সুন্দর করে সাজিয়ে বুলতে পারে। তাই সেই মিথ্যাগুলো ধরার মত মানসিকতা তৈরি করুন।

৫। প্রথম সাক্ষাতে দামী কোন জিনিস সাথে রাখবেন না। দামী অলঙ্কার, মোবাইল, গাড়ী এবং অধিক টাকা সাথে নেওয়া যাবে না। কারণ তার যদি কোন অসৎ উদ্দেশ্য থাকে, তবে আপনাকে নানা সমস্যায় ফাঁসিয়ে আপনার এই জিনিসগুলো হাতিয়ে নিতে পারে।

৬। প্রথম সাক্ষাতে কখনই তার সাথে বাইকে বা তার ভাড়া করা গাড়ীতে উঠবেন না। যদি ঘুরতে যেতেই হয় তবে সেই গাড়িটি নিজে ভাড়া করুন এবং আপনার চেনা এলাকার মধ্যেই অবস্থান করুন।

এছাড়া নিজেকে সর্বদা সতর্ক রাখুন। কারণ একটু অসাবধানতায় ঘটে যেতে পারে বড় কোন দূর্ঘটনা।

Loading...