প্রচণ্ড বৃষ্টি হতে সন্তানকে বাঁচাতে গরিলার কাণ্ড! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষ হোক বা প্রাণীই হোক। সব মায়েরাই যে সন্তানের প্রতি সমান যত্নবান তা প্রমাণ করে দিলো একটি ভিডিও ফুটেজ। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কীভাবে বুদ্ধি দিয়ে বৃষ্টি থেকে নিজের সন্তানকে বাঁচালো কয়েকটি গরিলা!

মানুষ হোক বা প্রাণীই হোক। সব মায়েরাই যে সন্তানের প্রতি সমান যত্নবান তা প্রমাণ করে দিলো একটি ভিডিও ফুটেজ। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কীভাবে বুদ্ধি দিয়ে বৃষ্টি থেকে নিজের সন্তানকে বাঁচালো কয়েকটি গরিলা!

গরিলার এই ভিডিওটি প্রকাশ্যে আসতেই ভাইরাল হয়ে গেছে নেটদুনিয়ায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে, বাইরে প্রচণ্ড বৃষ্টি হচ্ছে। আর একটি ছাউনির নিচে বসে রয়েছে ৪টি গরিলা। তার মধ্যে তিনজনের কোলেই ছিল বাচ্চা গরিলা। তবে মাথার উপর ছাদ থাকলে কী হবে, বৃষ্টির পানির ঝাপটা তো গায়ে লাগছেই তাদের। তবে সন্তানদেরও তো কোনো মতেই ভিজতে দেওয়া যাবে না। তাহলে কী উপায়? কয়েকবার চেষ্টা করেছে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য কিন্তু যেতে পারছে না তারা। বাধ্য হয়ে ফের ছাউনির নিচেই ফিরে আসছে তারা।

Related Post

শেষ পর্যন্ত পথ দেখালো একজন। সাহস করে সন্তানকে বুকে জড়িয়ে দেওয়াল ঘেঁষে চলে গেলো একটি গরিলা। এরপর একে একে বাকি দুটি গরিলাও তাদের সন্তানকে নিয়ে প্রথম জনের পিছু পিছু চলে গেলো। গোটা বিষয়টি বসে বসে দেখলো ওই ৩টি গরিলার সঙ্গে থাকা পুরুষ গরিলাটি। সবাই নিরাপদে সরে যাওয়ার পর সেও তাদের পিছু নিলো। ঠিক যেনো গৃহকর্তার মতো ভাব। সকলে যখন নিরাপদে ঘরে ঢুকে গেলো তারপর সে নিজে ভিতরে গেলো।

জানা যায়, এই ভিডিওটি কলোম্বিয়ার রিভার ব্যাংকস জু অ্যান্ড গার্ডেনের। ভিডিওতে প্রথমে যে গরিলাটিকে বুদ্ধি করে যেতে দেখা যাচ্ছে তার নাম আকাসিয়া। পরের জনের নাম হলো মেসি। তার সঙ্গে ছোট্ট মো। পরের নারী গরিলার নাম হলো কাজি। তার কোলের বাচ্চাটির নাম জাকোটা। শেষের যে পুরুষ গরিলা সরে ভিতরের দিকে চলে যায় তার নাম হলো সিনজো।

ভিডিওটি প্রথম এক ব্যক্তি নেটদুনিয়ায় শেয়ার করেন। তারপর ফেসবুকে চিড়িয়াখানার অফিসিয়াল পেজেও ভিডিওটি শেয়ার করা হয়। বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়তে থাকে ভিডিওটি। বর্তমানে ওই ভিডিওটি প্রায় কোটি কোটি ভিউ এবং লাইক হয়ে গেছে।

দেখুন ভিডিওটি

This post was last modified on জুন ১৩, ২০১৯ 12:40 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

নিয়ম না মেনে হাঁটলে সুফল পাওয়া দুষ্কর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শরীরচর্চার সব উপায়ের মধ্যে হাঁটাকেই বেশি গুরুত্ব দেন অনেকেই। তবে…

% দিন আগে

কমিউনিটির মধ্যে বন্ধন গড়ে তুলতে আইএসডি ফেয়ার অনুষ্ঠিত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্কুল, শিক্ষার্থী ও কমিউনিটির মধ্যে ঐক্য এবং একাত্মতা উদযাপনে আইএসডি…

% দিন আগে

কৃষকদের জলবায়ু-সহিষ্ণু করে তুলতে একসঙ্গে কাজ করবে আইফার্মার এবং উইনরক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আইফার্মার লিমিটেডের প্রধান কার্যালয়ে গত ৮ মে আইফার্মার লিমিটেড ও…

% দিন আগে

তাহসানের সঞ্চালনায় ফ্যামিলি ফিউড-এর বাংলাদেশি সংস্করণ বঙ্গতে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের অন্যতম শীর্ষ ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ’তে শীঘ্রই আসছে জনপ্রিয় মার্কিন…

% দিন আগে

এসএসসিতে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস করেছে ৮৩ দশমিক…

% দিন আগে

এসএসসি’র ফল প্রকাশ: প্রধানমন্ত্রীর কাছে এসএসসি’র ফলাফল হস্তান্তর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং সমমান পরীক্ষার ফল…

% দিন আগে